ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএনবিডি, ঢাকা:

২০ অক্টোবর ২০১৮, ২১:১০

‘ঘ’ ইউনিটের ফল বাতিলের দাবিতে ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

7959_du-admission-20181016104804.jpg
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফাঁসকৃত প্রশ্নপত্রে ভর্তি পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশের প্রতিবাদে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

বিক্ষোভ থেকে ঘ ইউনিটের ফলাফল বাতিল করে পুনরায় ভর্তি পরীক্ষা গ্রহণ এবং প্রশ্নফাঁস কেলেঙ্কারির জন্য ব্যর্থতার দায় স্বীকার করে উপাচার্য ও সামাজিকবিজ্ঞান অনুষদের ডিনের পদত্যাগ দাবি করেছে।

শনিবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর শাহবাগ মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন তারা। মিছিলটি কাঁটাবনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকীর নেতৃত্বে মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহসভাপতি তানভীর রেজা রুবেল, সহসভাপতি সাজিদ হাসান বাবু, সাংগঠনিক সম্পাদক শেখ আবু তাহের, যুগ্ম সম্পাদক এম এম মহিন উদ্দিন রাজু, তানজীল হাসান, রাশেদ ইকবাল খান, সহ সাংগঠনিক সম্পাদক এস এম জাকিউল ইসলাম শাহীন, নাছির উদ্দীন নাছির, হাসানুর রহমান হাসান, কাওছার মাহমুদ, রেদোয়ান আহমেদ, প্রচার সম্পাদক আক্তার হোসেন, দফতর সম্পাদক এস এম ইসামন্তাজ ইজাজ প্রমুখ।

সংক্ষিপ্ত সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফাঁসকৃত প্রশ্নপত্রে পরীক্ষা গ্রহণ এবং তদন্ত কমিটি দ্বারা তা প্রমাণিত হওয়ার পরেও ফল প্রকাশ এই বিশ্ববিদ্যালয়সহ গোটা বাংলাদেশের সঙ্গে প্রতারণা। আমরা অবিলম্বে এই পরীক্ষার ফলাফল স্থগিত করে নতুন প্রশ্নপত্রে পুনরায় পরীক্ষা গ্রহণের দাবি জানাচ্ছি।

সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকী বলেন, প্রশ্নপত্র ফাঁসে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে জাতির সামনে বিচার করতে হবে। পাশাপাশি সামাজিকবিজ্ঞান অনুষদের ডিন ও ঘ ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির প্রধান সাদেকা হালিম ও এসব অনিয়ম, দুর্নীতির প্রশ্রয়দাতা হিসেবে ভিসি আক্তারুজ্জানের পদত্যাগ দাবি করছি।