ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

স্পোর্টস ডেস্ক

৩০ অক্টোবর ২০১৮, ০৯:১০

রিয়াল কোচ লোপেতেগুই বহিষ্কার

8274_real-.jpg
ঢাকঢোল পিটিয়ে বিশ্বকাপের ঠিক দু’দিন আগে রিয়াল মাদ্রিদের কোচ হচ্ছেন সেটি অকপটে বলেছিলেন হুলেন লোপেতেগুই। এই ঘোষণা দেয়ার পর বিশ্বকাপ শুরুর একদিন আগে বহিষ্কার হন স্পেনের কোচের পদ থেকে। যেই আশার বাণী নিয়ে এসেছিলেন রিয়াল মাদ্রিদে সেটাও হলো বিভীষিকাময়।

দলটির দায়িত্ব নেয়ার মাত্র পাঁচ মাসের মাথায় বহিষ্কার হলেন হুলেন লোপেতেগুই। রিয়াল মাদ্রিদের অফিসিয়াল ওয়েবসাইট লোপেতেগুইর বহিষ্কারের কথা নিশ্চিত করে। তার জায়গায় রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব পালন করবেন সহকারি কোচ সান্তিয়াগো সলারি।

মৌসুমের শুরু থেকেই বেশ আলোচনায় ছিলেন লোপেতেগুই। তার খেলানোর ধরন, খেলোয়াড়দের সঙ্গে বিরূপ আচরণের সঙ্গে খাপ খাইতে নিতে পারছিলেন না রিয়াল খেলোয়াড়রা। শুরুর দিকে লিগে জয় পেলেও তার ভরাডুবি শুরু হয় মূলত গেল দুই মাস ধরে।

লা লিগায় টানা ম্যাচে জয় বঞ্চিত রিয়াল। এই পাঁচটির ভেতর হেরেছে চারটিতেই। যেখানে সর্বশেষ হারের ষোলকলা পূরণ হয়েছে মেসিবিহীন বার্সার কাছে ৫-১ গোলের হারের মাধ্যমে। এই বাজে পারফরম্যান্সে লা লিগায় নেমে গেছে টেবিলের ৯ নম্বরে। সর্বশেষ ২০০১/০২ মৌসুমে এমন বাজে রিয়ালকে দেখেছিল বিশ্ব।

১৪ ম্যাচের ছোট্ট রিয়াল অধ্যায়ের ৬টিতে জয়ের বিপরীতে হেরেছেন ৬টিতে। ড্র হয়েছে দুটি ম্যাচ। রিয়াল মাদ্রিদের মতো অভিজাত ক্লাবের হয়ে এমন পারফরম্যান্স একদম যাচ্ছেতাই। একটি বাজে রেকর্ডকেও সঙ্গী করেছেন তিনি। বিগত ৫০ বছরের রিয়াল কোচদের ভেতর প্রথম ১৪ ম্যাচে তিনি সবচেয়ে বাজে পারফরম্যান্সের নজির গড়েছেন।

মূলত এই কারণেই তাকে কোচের পদ থেকে বহিষ্কার করা হয়। তার জায়গায় অ্যান্তনিও কন্তের নাম শোনা গেলেও তার সঙ্গে বনিবনা না হওয়া সহকারি কোচ সান্তিয়াগো সলারিকেই অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে বেছে নেয় রিয়াল মাদ্রিদ।