ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএন বিডি, ঢাকা

৩১ অক্টোবর ২০১৮, ১৩:১০

খালেদার সাজা বৃদ্ধির প্রতিবাদে আইনজীবীদের আদালত বর্জন

8300_361272_127.jpg
বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা বৃদ্ধির প্রতিবাদে আদালত বর্জনের কর্মসূচি পালন করছে আইনজীবীরা। গতকাল মঙ্গলবার এ কর্মসূচি ঘোষণা করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

আজ বুধবার সকাল থেকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনের দুটি গেটেই তালা লাগিয়ে বিক্ষোভ করছেন তারা।

আদালত বর্জন ও বিক্ষোভ কর্মসূচি থেকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন সারাদেশের আদালত বর্জনের হুমকি দিয়েছেন। সমিতির সভাপতির নিজ কক্ষের সামনে দাঁড়িয়ে তিনি বলেন, আদালতের উপর সরকারের হস্তক্ষেপ অব্যাহত থাকলে সারাদেশে কোর্ট (আদালত) বর্জন কর্মসূচি দেয়া হবে।

জয়নুল আবেদীন অভিযোগ করে বলেন, চাপের মুখে পড়ে সরকারের কাছে মাথা নত করে বিচারক খালেদা জিয়াকে ১০ বছরের সাজা দিয়ে রায় দিয়েছেন। আদালতের উপর সরকারের হস্তক্ষেপ অব্যাহত থাকলে সারাদেশে বর্জন কর্মসূচি দেয়া হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের নেতৃত্বে ভবনের দুই দিকের গেটে তালা লাগিয়ে বিক্ষোভ করছেন তারা।

গতকাল মঙ্গলবার হাইকোর্টে খালেদার রায় ঘোষণার পর এক সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন আজ (বুধবার) সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত সুপ্রিম কোর্ট বর্জনের ঘোষণা দেন।

এদিকে বিএনপিপন্থী আইনজীবীদের কোর্ট বর্জনের মধ্যেই সুপ্রিম কোর্টের আপিল বিভগের কার্যক্রম নির্ধারিত সময়ে শুরু হয়েছে। তবে আইনজীবীদের উপস্থিতি অন্যদিনের তুলনায় কম।