ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

আবু কাওছার আহমেদ, টাঙ্গাইল থেকে

৩১ অক্টোবর ২০১৮, ১৬:১০

টাঙ্গাইলে জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিবে ৬৮ হাজার ২২১ জন শিক্ষার্থী

8316_ততত.jpg
সারা দেশের ন্যায় টাঙ্গাইলে সোমবার শুরু হবে জুনিয়র স্কুল সার্টিফিকেট জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। টাঙ্গাইলের ১২ টি উপজেলার ৫৩ টি কেন্দ্রে ও ৫২টি ভেন্যুতে মোট ৬৮ হাজার ২২১ জন শিক্ষার্থী অংশ নিবে। এর মধ্যে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ৬০ হাজার ১৬৪ জন ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় ৮ হাজার ৫৭ জন অংশ নিবে। জেলা শিক্ষা অফিস থেকে জানিয়েছে এবছর প্রশ্নপত্র ফাঁসের কোন আশংখা নেই।

জেলা প্রশাসকের কার্যালয়ের তথ্য অনুযায়ী সদর উপজেলায় ৬টি কেন্দ্র ও ১১ টি ভেন্যুতে জেএসসিতে ১০ হাজার ৭৬৪ জন, জেডিসিতে ৭৪৪ জন, নাগরপুর উপজেলায় ৩টি কেন্দ্র ও ৮ টি ভেন্যুতে জেএসসিতে ৫ হাজার ৩১০ জন, জেডিসিতে ৬১৭ জন, দেলদুয়ার উপজেলায় ৪টি কেন্দ্র ও ৩ টি ভেন্যুতে জেএসসিতে ৩ হাজার ৭৯৭ জন, জেডিসিতে ৩৮৬ জন, সখীপুর উপজেলায় ২টি কেন্দ্র ও ৪ টি ভেন্যুতে জেএসসিতে ৪ হাজার ২০০ জন, জেডিসিতে ৯৪৮ জন, বাসাইল উপজেলায় ৩টি কেন্দ্র ও ১টি ভেন্যুতে জেএসসিতে ১ হাজার ৯৪৭ জন, জেডিসিতে ৩৭৫ জন, কালিহাতী উপজেলায় ৫টি কেন্দ্র ও ৬ টি ভেন্যুতে জেএসসিতে ৬ হাজার ৬১১ জন,

জেডিসিতে ৯৭৯ জন, মধুপুর উপজেলায় ৪টি কেন্দ্র ও ২ টি ভেন্যুতে জেএসসিতে ৪ হাজার ৯৬ জন, জেডিসিতে ৭২৮ জন, ঘাটাইল উপজেলায় ৭টি কেন্দ্র ও ৫ টি ভেন্যুতে জেএসসিতে ৪ হাজার ৯০৫ জন, জেডিসিতে ১ হাজার ৬৪ জন, মির্জাপুর উপজেলায় ৬টি কেন্দ্র ও ৪ টি ভেন্যুতে জেএসসিতে ৭ হাজার ৩১২ জন, জেডিসিতে ৫১৪ জন, ভূঞাপুর উপজেলায় ৪টি কেন্দ্র ও ৫ টি ভেন্যুতে জেএসসিতে ৩ হাজার ৯০৭ জন, জেডিসিতে ৬৭২ জন, গোপালপুর উপজেলায় ৬টি কেন্দ্র ও ৩ টি ভেন্যুতে জেএসসিতে ৪ হাজার ২৪৪ জন, জেডিসিতে ৬৭০ জন, ধনবাড়ী উপজেলায় ৩টি কেন্দ্র জেএসসিতে ৩ হাজার ৭১ জন, জেডিসিতে ৩৬০ জন পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে। এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা লায়লা খানম বলেন, এ বছর পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কোন আশংখা নেই। আশা করছি এবছর ভালভাবেই জেএসসি ও জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে শিক্ষক, ছাত্র ও কর্মচারীদের মোবাইল, মোবাইল ফোনের সুবিধাসহ ঘড়ি, কলম এবং পরীক্ষা কেন্দ্রে ব্যবহারের অনুমিতবিহীন যে কোন ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার নিষিদ্ধ থাকবে। এ সময়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশকারী অননুমোদিত ব্যক্তিবর্গের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।