ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

আবু কাওছার আহমেদ, টাঙ্গাইল থেকে

৩ নভেম্বর ২০১৮, ১৪:১১

টাঙ্গাইলে মাদ্রাসা ও এতিমখানার উদ্যোগে বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

8357_Tangail madrasa pic 3-11-18.jpg
টাঙ্গাইল পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাগমারা গোরস্থান রওজাতুল জান্নাত হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্যোগে ৯ম তম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় আশরাফুল উলূম ধূলেরচর মাদ্রাসার মোহতামিম মাওলানা আব্দুল আজীজের সভাপতিত্বে অত্র মাদ্রাসা প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওয়াজ মাহফিলে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল সদর-৫ আসনের এমপি ছানোয়ার হোসেন।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তারই মেয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ২০২১ বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আগামী সংসদ নির্বাচনে সকলকেই এক সাথে একযোগে নৌকায় ভোট দিতে হবে। তাহলে বাংলাদেশ ভিশন বাস্তবায়ন হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহরে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। প্রতিটি গ্রাম হবে শহরের মতো উন্নত। তাই আমি বলতে পারি শেখ হাসিনা মানেই বাংলাদেশের উন্নয়ন। টাঙ্গাইল পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাগমারা গোরস্থান রওজাতুল জান্নাত হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার ৯ম বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানটি উদ্বোধন করেন টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর হেলাল ফকির। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে কোরআন ও হাদিস থেকে আলোচনা করেন বি-বাড়িয়া উপজেলা ভূমি অফিস জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. রায়হান উদ্দিন আনছারী, দ্বিতীয় বক্তা হিসেবে কোরআন ও হাদিস থেকে আলোচনা করেন সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ভুঁঞাগাতী দারুল উসওয়াহ্ ক্বওমী মাদ্রার মোহতামিম মাওলানা মো. আবুল খায়ের আনছারী, তৃতীয় বক্তা হিসেবে কোরআন ও হাদিস থেকে আলোচনা করেন কোনাবাড়ী আগবানিয়ারা নূরানী হাফেজিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা মো. নুরুল ইসলাম ভবানীপুর।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন অত্রমাদ্রাসার সভাপতি ইমান আলী, সহ-সভাপতি তোফাজ্জাল হোসেন, কবরস্থান কমিটির সহ-সভাপতি আব্দুস সামাদ, মো. আব্দুস সালাম হিরু, রমজান আলী, মো. আরিফুর রহমান রিপন, মো. রফিকুল ইসলাম স্বপন, মো. আলমগীর হোসেন, মো. আব্বাস আলী প্রমুখ।