ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

আবু কাওছার আহমেদ, টাঙ্গাইল থেকে

৪ নভেম্বর ২০১৮, ১৮:১১

টাঙ্গাইলে পলিটেকনিক শিক্ষকদের দ্বিতীয় শিফটে প্রতিকী কর্মবিরতি পালন

8375_Tangail politecnik pic 4.11.18.jpg
বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরের সকল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট, মনোটেকনিক ও টেকনিক্যাল স্কুল ও কলেজ সমূহের সকল শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের ২য় শিফটের সম্মানী ভাতা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী শতভাগ করার দাবিতে সারা দেশের ন্যায় টাঙ্গাইলে প্রতিকী কর্মবিরতি পালন করা হয়েছে।

৪ অক্টোবর রবিবার দুপুরে টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটে কর্মরত শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা এ কর্মসূচি পালন করেন। এময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি টাঙ্গাইল শাখার সভাপতি আব্দুল্লাহ আলম মামুন, সাধারণ সম্পাদক আবুল কালাম, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদ টাঙ্গাইল শাখার সভাপতি মো. হযরত আলী, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, বাংলাদেশ কারিগরি শিক্ষা ও অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মচারী সমিতি টাঙ্গাইল শাখার সভাপতি মো. আজিজুর রহমান, সাধারণ সম্পাদক মো. শরাফত আলীসহ সকল শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা।

জানা যায়, বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন সকল সরকারী পলিটেকনিক ইনস্টিটিউট, মনোটেকনিক ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সমূহের সকল শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা দ্বিতীয় শিফট সম্মানী ভাতা জাতীয় বেতন স্কেল ২০১৫ এর মূল বেতনের অর্ধেক পেয়ে আসছিলো। কিন্তু অর্থ মন্ত্রণালয়ের দ্বিতীয় শিফট সম্মানী ভাতা নিয়ে জারিকৃত পত্রের মাধ্যমে উক্ত ভাতা ১ জুলাই ২০১৫ এর পূর্বের স্কেলে প্রাপ্ত বেতনের অর্ধেক প্রদানে সিদ্ধান্ত গৃহিত হয়।

তাই বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিপ্তরাধীন সকল সরকারী পলিটেকনিক ইনস্টিটিউট, মনোটেকনিক ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সমূহের দ্বিতীয় শিফটের সম্মানী ভাতা জাতীয় বেতন স্কেল ২০১৫ এর মূল বেতনের শতভাগ করার দাবিতে আন্দোলনের কর্মসূচি ঘোষনা করেন। আগামী ৮ নভেম্বরের মধ্যে সম্মানী ভাতা নিয়ে সৃষ্ট জটিলতা নিরসন না হলে কঠোর কর্মসূচি দেওয়া হতে পারে বলে হুশিয়ারি দেয় আন্দোলনে অংশ গ্রহণকারী নেতারা।