ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

জুনাইদ কবির,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি

৫ নভেম্বর ২০১৮, ১৬:১১

ঠাকুরগাঁওয়ে প্রথম আলোর প্রতিষ্ঠা বার্ষিকী পালন

8401_টটট.jpg
 ঠাকুরগাঁওয়ে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যে দিয়ে দেশসেরা প্রথম আলো পত্রিকার ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।  

সোমবার সকালে ঠাকুরগাঁও শহরের গোবিন্দনগর এলাকায় ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশনের (ইএসডিও) ‘মুক্তির সোপান তলে’ চত্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

জাতীয় সঙ্গীত শেষে কবি গুরু রবীন্দ্রনাথের ‘আলো আমার আলো’ গানটি পরিবেশনার মধ্যদিয়ে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। এরপর কেক কেটে প্রথম আলোর ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে ক্ষুদে শিক্ষার্থী, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রথম আলোর ঠাকুরগাঁও প্রতিনিধি মজিবর রহমান খাঁনের সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য দেন, ইএসডিওর নির্বাহী পরিচালক ড. মুহাম্মদ শহীদ উজ জামান, ইকো কলেজের অধ্যক্ষ সেলিমা আখতার, প্রথম আলো বন্ধু সভার সভাপতি তোসাদ্দেক আলম রাজু প্রমুখ।

বক্তারা বলেন, প্রথম আলো দেশসেরা একটি পত্রিকা। সকল শ্রেণির মানুষদের কাছে প্রথম আলো পত্রিকা জনপ্রিয়। প্রথম আলো শুধুমাত্র একটি সংবাদপত্রই নয়-এটি একটি সামাজিক প্রতিষ্ঠান হিসেবেও সমাজে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। বস্তু ুনিষ্ঠ সংবাদ, সাহসী আর নিরপেক্ষ সাংবাদিকতার মাধ্যমে সকল বাঁধা পেরিয়ে প্রথম আলো আজ শুধু সর্বাধিক প্রচারিত সংবাদপত্রই নয়-এটি দেশের একটি শ্রেষ্ঠ সংবাদপত্র হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সমর্থ হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে বিশ্বাসী এই পত্রিকাটি দেশের সাহসী তরুণদের সঙ্গে নিয়ে বাংলাদেশকে বিশ্ব বুকে একটি উন্নত ও সমৃদ্ধশালী আধুনিক দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হবে। বক্তারা প্রথম আলোর সাফল্য কামনা করেন।