ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এ. জায়েদ

৮ নভেম্বর ২০১৮, ১২:১১

নাইকো দুর্নীতি মামলার চার্জ গঠন

নাজিম উদ্দিন রোডের কারা আদালতে খালেদা

8475_7.jpg
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে নাইকো দুর্নীতি মামলার চার্জ গঠনের জন্য নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতে নেওয়া হয়েছে। আজ সকাল থেতে বিএসএমএমইউ এলাকায় ব্যাপক নিরাপত্তা জোড়দার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় পুলিশ ও ব্যাবের কড়া নিরাপত্তার মাধ্যমে খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কারাগারে নেওয়া হয়েছে। এর আগে খালেদাকে কারাগারে নেয়ার বিষয়ে বিএসএমএমইউয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন গণমাধ্যম কর্মীদের জানিয়েছিলেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের দিন ধার্য রয়েছে আজ। গতকাল নাইকো দুর্নীতি মামলার বিচার কাজ নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে চলবে বলে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

৬ অক্টোবর থেকে বিএসএমএমইউয়ের কেবিন ব্লকের ৬১২ নম্বর কক্ষে আছেন খালেদা জিয়া।
৪ অক্টোবর খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি ও চিকিৎসাসেবা শুরু করতে পাঁচ সদস্যের একটি বোর্ড গঠন করার নির্দেশ দেন হাইকোর্ট। পরে খালেদা জিয়ার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর খালেদা জিয়াকে নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। গত ৩০ অক্টোবর এই মামলায় খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।