ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

এনএনবিডি, ঢাকা

৯ নভেম্বর ২০১৮, ১২:১১

ঐক্যফ্রন্টের সমাবেশ আজ রাজশাহীতে

8487_3.JPG
ফাইল ছবি
নির্দলীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহীতে আজ শুক্রবার দুপুরে সমাবেশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

শুক্রবার দুপুর ২টায় রাজশাহী মহানগরীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।

সমাবেশকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি নিয়েছে রাজশাহী বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলো। বিভাগের বিভিন্ন জেলা থেকেও নেতাকর্মীরা দলে দলে সমাবেশে যোগ দেবেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে নগরীর মালোপাড়াস্থ মহানগর বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু জানান, রাজশাহীর মাদ্রাসা মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ থেকে খালেদা জিয়ার মুক্তি ও সরকার পতনের গণআন্দোলনের আহ্বান আসবে।

জনস্রোত রুখতে আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে উল্লেখ করে মিনু বলেন, সরকার ঐক্যফ্রন্টের জনসভা বানচাল করতেই এটা করেছে। প্রশাসনের অতি উৎসাহী কর্মকর্তারা নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশির নামে হয়রানি ও গ্রেফতার করছে। প্রচার কাজে বাধা দেয়া হচ্ছে। সমাবেশের মাত্র ১৪ ঘণ্টা আগে ১২টি শর্তে আমরা সমাবেশ করার লিখিত অনুমতি পেলাম। তারপরও জনসমাগম যেন কম হয় সেজন্য বাস বন্ধ করে দেয়া হয়েছে। চট্টগ্রাম, সিলেট, ঢাকাতেও ঐক্যফ্রন্টের সমাবেশকে কেন্দ্র করে এমনটি করা হয়েছিল।

তারপরও সমাবেশ সফল হবে এবং এখান থেকেই সুষ্ঠু নির্বাচনের গণআন্দোলন শুরু হবে বলেও আশাবাদী মিনু।

রাজশাহীতে ঐক্যফ্রন্টের সমাবেশে যাচ্ছেন না ড. কামাল
রাজশাহীতে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে যাচ্ছেন না গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু গণমাধ্যমকে এ কথা জানান।

তিনি বলেন, ড. কামাল হোসেন আমাদের সঙ্গে ফ্লাইটে ওঠার কথা থাকলেও অসুস্থ থাকায় তিনি আজকের সমাবেশে যেতে পারছেন না।

শুক্রবার বেলা ২টায় রাজশাহীতে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা শুরু হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে মঞ্চ প্রস্তুতসহ যাবতীয় কাজ সম্পন্ন করেছে ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা। সমাবেশস্থলে ব্যাপক মানুষের উপস্থিতি ঘটবে বলে আশা করছেন তারা। একাদশ নির্বাচনের তফসিল ঘোষণার পর এটিই প্রথম জনসভা জাতীয় ঐক্যফ্রন্টের।

বিএনপি ও ঐক্যফ্রন্ট নেতাদের সূত্রে জানা গেছে, ড. কামাল না আসলেও মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মাহমুদুর রহমান মান্না, আ স ম আব্দুর রব, কর্নেল অলি আহমেদ, আন্দালিব রহমান পার্থ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়সহ সিনিয়র নেতা এবং জাতীয় ঐক্যফ্রন্টের সকল নেতারা যোগ দেবেন।