ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

জবি প্রতিনিধি

১৩ নভেম্বর ২০১৮, ১৫:১১

জবি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাঝে দ্বিপাক্ষিক চুক্তি সাক্ষরিত

8584_9.jpg
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) শিক্ষার্থীদের মাঝে মাদকের অপব্যবহার রোধে সচেতনতা সৃষ্টি, উদ্বুদ্ধকরণ, প্রশিক্ষণ ও শিক্ষা ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা প্রদানের লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীনস্থ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যে একটি ‘সমঝোতা স্মারক’ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

গতকাল ১২ নভেম্বর সোমবার দুপুরে উপাচার্য মহোদয়ের সভাকক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের উপস্থিতিতে সমঝোতা স্মারকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের পক্ষে ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জাহিদ আলম এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহা-পরিচালকের পক্ষে যুগ্ম-সচিব মুনিরুজ্জামান শরীফ, এনডিসি চুক্তিতে স্বাক্ষর করেন। এসময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এই চুক্তির আওতায় মাদক বিরোধী কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পাঁচ জন শিক্ষক, দুই জন ছাত্র প্রতিনিধি, অভিভাবক প্রতিনিধি একজন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একজন কর্মকর্তার সমন্বয়ে অন্যূন নয় সদস্যের একটি কমিটি গঠন করা হবে। উভয়পক্ষ নিজ নিজ পক্ষের সদস্যদের মনোনীত করবেন। উক্ত কমিটির আহ্বায়ক ও সদস্য-সচিব হবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। মাদক বিরোধী সচেতনতা বৃদ্ধি ও অপব্যবহার রোধকল্পে এই কমিটি মাদক বিরোধী সমাবেশ, আলোচনা সভা, কর্মশালা, সেমিনার ইত্যাদির আয়োজন করবে। এছাড়াও ক্যাম্পাস এলাকায় মাদকদ্রব্যের ক্ষতিকর দিকগুলো তুলে ধরতে মাদকবিরোধী ডিজিটাল বোর্ড স্থাপন করা হবে।