ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

১৬ নভেম্বর ২০১৮, ২১:১১

আওয়ামীলীগেরই বিজয় হবে: কাদের

8634_7.jpg
সংগৃহীত ছবি
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামীলীগেরই বিজয় হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বিভিন্ন জরিপের ফলাফলকে এসময় উদৃত করেন। এতে দেখা যায় বিগত ছয়মাস আগে আওয়ামীলীগ যেসকল আসনে পিছেয়ে ছিলেন বর্তমানে সেসব স্থানে আওয়ামীলীগই এগিয়ে আছে। বিজয়ের মাস ডিসেম্বরে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেওয়া দল আওয়ামী লীগেরই বিজয় হবে।
শুক্রবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। ওবায়দুল কাদের বলেন, কয়েক দিন আগে করা ওই জরিপে কেবল আওয়ামী লীগের অবস্থানই দেখা হয়নি, যারা বিরোধী পক্ষ, প্রতিদ্বন্দ্বী প্রার্থী আছে তাদের অবস্থানও দেখা হয়েছে। এতে আওয়ামী লীগ তার প্রতিপক্ষ থেকে এগিয়ে আছে।

বিএনপির কড়া সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বেপরোয়া হয়ে গেছে। আসলে জনসমর্থনের যে পারদ, তাতে তাদের অবস্থান নিচের দিকে। বিএনপি হতাশা থেকে বেপরোয়া বক্তব্য দিচ্ছে। যারা এতদিন গণতন্ত্রের বেশে ছিলেন, তারা ছদ্মবেশী। তারা এতদিন মুক্তিযুদ্ধের নানা বুলি ছড়িয়েছিল। বিএনপি নির্বাচনে জেতার জন্য, ক্ষমতায় যাওয়ার জন্য সাম্প্রদায়িক শক্তির সাথে আঁতাত করেছে। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধেই আওয়ামী লীগের লড়াই।

তফসিল ঘোষণার পর থেকে কয়েকটি মামলায় নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে- বিএনপির এই অভিযোগ প্রসঙ্গে কাদের বলেন, আগুন দিয়ে পুলিশের গাড়ি পুড়িয়ে ফেলবে, ভাঙচুর করবে, ২০ জন পুলিশকে আহত করে হাসপাতালে পাঠাবে, এই অপকর্ম-সন্ত্রাস-সহিংসতার কাজ কি বিনা শাস্তিতে ঢাকা পড়ে যাবে!

তিনি বলেন, নয়া পল্টনে পুলিশের ওপর হামলা করে বিএনপি প্রমাণ করেছে তারা তাদের পুরোনো পথ আগুন সন্ত্রাসের পথ ধরে এগিয়ে যেতে চায়। কারণ বিএনপি জানে, বাংলাদেশের জনগণের সমর্থন তাদের পক্ষে নেই। সে কারণে তারা সহিংসতার পথ বেছে নিয়েছে।