ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

সিলেট প্রতিনিধি

২১ নভেম্বর ২০১৮, ১৫:১১

শাহজালালে পৌনে ৫ কেজি স্বর্ণ উদ্ধার

8753_1505717400.jpg
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে পৌনে ৫ কেজি স্বর্ণ জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ।

বুধবার সকাল ৮টায় আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বাংলাদেশ বিমানের ‘রাঙা প্রভাত’ এয়ারক্রাফটের সিটের নিচ থেকে এসব স্বর্ণ জব্দ করা হয়।

এ ঘটনায় চোরাচালানে ব্যবহৃত এয়ারক্রাফটটি জব্দ করা হয়েছে।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, চোরাচালানের গোপন সংবাদ থাকায় কাস্টম হাউস, ঢাকার প্রিভেন্টিভ টিম বুধবার সকাল ৮টায় শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরে বিভিন্ন পয়েন্টে এবং বোর্ডিং ব্রিজ এলাকায় সতর্ক অবস্থান নেয়।

এ সময় আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিজি-২২৮ ফ্লাইটটি বোর্ডিং ব্রিজ ৫ এ সংযুক্ত হয়। সকল যাত্রী বিমান থেকে নেমে যাবার পরে কাস্টমসের প্রিভেন্টিভ টিম বিমানের ভেতর প্রবেশ করে তল্লাশি চালায়। এ সময় ৪৫বি সিটের হেলান দেয়া অংশের নিচে কালো স্কচটেপে মোড়ানো দুটি লম্বা বার সিটের সঙ্গে সংযুক্ত অবস্থায় পাওয়া যায়। পরে বিমানবন্দরের কাস্টমস হলে এগুলো নেয়া হয়। সেখানে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে ১০ তোলা ওজনের সোনার ৪০টি বার পাওয়া গেছে।

আটক স্বর্ণ বারগুলোর ওজন মোট ৪ কেজি ৬৪০ গ্রাম। আটক স্বর্ণের আনুমানিক দাম ২ কোটি ৩২ লক্ষ টাকা।

এ ঘটনায় দ্যা কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ অনুযায়ী চোরাচালানে ব্যবহৃত যানবাহন তথা ‘রাঙা প্রভাত’ এস২-এএইচএন ৩০০ইআর বি৭৭৭ এয়ারক্রাফটটি আটক করা হয়েছে এবং পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।