ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

স্পোর্টস ডেস্ক

৩০ নভেম্বর ২০১৮, ১৭:১১

সাকিব-মাহমুদউল্লাহর ব্যাটে আশা বড় সংগ্রহের

9030_lll.jpg
সিরিজের প্রথম টেস্টে দারুণ জয়ে উজ্জীবিত বাংলাদেশ। ঢাকায় দ্বিতীয় টেস্টে জয় পেলে প্রতিপক্ষকে দেওয়া সম্ভব হবে হোয়াইটওয়াশের লজ্জা। এমন সমীকরণের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা ভালোই হয়েছে ওপেনার সাদমান ইসলামের দৃঢ়তায়। তিনি ফিরে গেলেই ছন্দপতন ঘটে বাংলাদেশের ব্যাটিংয়ে। পরে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহর দৃঢ়তায় শুধু বিপর্যয়ই এড়ায়নি, দলকে বড় সংগ্রহের পথ দেখায়।  

আজ শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠত ম্যাচের প্রথম দিন শেষে বাংলাদেশ গড়েছে ৯০ ওভারে ২৫৯ রান। উইকেট হারিয়েছে পাঁচটি। সাকিব আল হাসান ৫৫ ও মাহমুদউল্লাহ ৩১ রানে অপরাজিত রয়েছেন।

এর আগে সাদমান সাজঘরে ফেরার আগে খেলে যান ৭৬ রানের চমৎকার একটি ইনিংস, যাতে তিনি বল খরচ করেছেন ১৯৯টি। আর মুমিনুল ও মিঠুন ২৯ রান করে নেন। ওপেনার সৌম্য সরকার করেন ১৯ রান।

পরে পঞ্চম উইকেট জুটিতে সাকিব-মুশফিক কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। কিন্তু মুশফিক দ্রুত ফিরে গেলে (১৪) কিছুটা চাপে পড়ে যায় দল।

এই ম্যাচের বাংলাদেশ একাদশে চমক, অভিষেক হয়েছে তরুণ ওপেনার সাদমান ইসলামের। তবে আঙুলে চোট পাওয়া মুশফিকুর রহিম শেষ পর্যন্ত একাদশে রয়েছেন। একাদশে রাখা হয়েছে লিটন দাসকেও। তবে কোনো পেসার ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ। মুস্তাফিজুর রহমানকে বসিয়ে একাদশে রাখা হয়েছে উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাসকে। গতকালই তাঁকে দলে নেওয়া হয়। মুশফিকের ব্যাকআপ হিসেবেই লিটনকে দলে নেওয়া হয়।

ওপেনার সাদমান ইসলাম প্রস্তুতি ম্যাচে ভালো খেলে নির্বাচকদের দৃষ্টি কাড়েন। ৪২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা এই তরুণ এবার জাতীয় দলের হয়ে কেমন করেন, সেটাই এখন দেখার।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।