ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

আবু কাওছার আহমেদ, টাঙ্গাইল থেকে

৫ ডিসেম্বর ২০১৮, ১৬:১২

ভাসানী অনলাইনে শিক্ষা ও পরীক্ষার ব্যবস্থাপনা বিষয়ে কর্মশালা

9190_Tangail Mbsu news 5-12-18.jpg
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইনিস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আই.কিউ.এ.সি) এর উদ্যোগে ”অনলাইন একাডেমিক ম্যানেজমেন্ট, শিক্ষণ, পরীক্ষা এবং মূল্যায়ন কৌশল” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সেমিনার কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন। রিসোর্স পার্সন ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের অধ্যাপক ড. মোঃ গোলাম মর্তূজা (কোয়ালিটি এ্যাসুরেন্স স্পেশালিস্ট) ও মাভাবিপ্রবির পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোঃ মোস্তাফিজুর রহমান। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের আই.কিউ.এ.সি এর পরিচালক অধ্যাপক ড. মোঃ সিরাজুল ইসলাম এবং সঞ্চালনা করেন আই.কিউ.এ.সি এর অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. এ.কে.এম মহিউদ্দিন। কর্মশালায় সকল অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও এস.এ কমিটির দায়িত্বে নিয়োজিত শিক্ষক ও পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

উদ্বোধনের সময় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ১৯৭৩ সালে বিশ্ববিদ্যালয় আইন করে শিক্ষকদের মর্যাদা বাড়িয়ে দিয়ে গেছেন। শিক্ষকরা আজ দেশ-বিদেশে মাথা উচু করে কথা বলতে পারেন। মানুষ বিবেক দিয়ে যা ভাল মনে করেন তাই হচ্ছে আইন। শিক্ষকদের ক্লাসে যতগুলো ক্লাস নেয়ার কথা তা যেন সঠিকভাবে সম্পন্ন করেন। ক্লাসে যাওয়ার পূর্বে শিক্ষকদের প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করে যেতে হবে। সকল শিক্ষকদের নৈতিকভাবে এক জায়গায় অবস্থান করতে হবে।