ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএন বিডি, ঢাকা

৬ ডিসেম্বর ২০১৮, ১১:১২

গোলাম মাওলা রনির মনোনয়ন বৈধ

9214_370247_165.jpg
তুচ্ছ কারণে মনোনয়ন বাতিল হওয়া গোলাম মাওলা রনি তার প্রার্থীতা ফিরে পেয়েছেন। নির্বাচন কমিশনে আপিল করলে কমিশন শুনানি শেষে তার প্রার্থী বৈধ বলে রায় দেয়।

আজ বৃহস্পতিবার সকালে নির্বাচন কমিশনের এজলাস কক্ষে শুনানি শেষে তাদের এ রায় জানিয়ে দেয়া হয়েছে।

বগুড়া-৭ আসনে বিএনপির মনোনীত প্রার্থী মোর্শেদ মিল্টন, পটুয়াখালী-৩ আসনে গোলাম মাওলা রনি ও ঢাকা-২০ আসনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তমিজ উদ্দিনের মনোনয়ন আপিলে মঞ্জুর করা হয়েছে।

হলফনামায় স্বাক্ষর না থাকার তুচ্ছ কারণে গোলাম মাওলা রনির মনোনয়ন বাতিল করা হয়। রনি সিইসি কে এম নুরুল হুদার ভাগিনা ও আওয়ামী লীগের প্রার্থী শাহজাদা সাজুর বিরুদ্ধে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন। তার মনোনয়ন বাতিল হওয়ার পর ঐ আসনের আ’লীগ প্রার্থী সিইসির ভাগিনা ইসিতে সিইসির সাথে দেখা করেন

অন্যদিকে বগুড়া-৭ আসনে বিএনপি ধানের শীষের প্রার্থী ফিরে পেলো।

এর আগে গত রোববার তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

শুনানিতে প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) অন্যান্য কমিশনার, ইসির সচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটরা উপস্থিত আছেন।

সূত্র জানায়, বৃহস্পতিবার প্রথম দিন ১ থেকে ১৬০, দ্বিতীয় দিন শুক্রবার ১৬১ থেকে ৩১০ এবং তৃতীয় দিন শনিবার ৩১১ থেকে ৫৪৩ পর্যন্ত শুনানি অনুষ্ঠিত হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মোট ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়েছিল।

গত ২ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের পর নানা কারণে ৭৮৬টি বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা। এদের মধ্যে অনেকেই প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল আবেদন করেছেন।

উল্লেখ্য, আগামী ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর ভোট গ্রহণ ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।