ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

আবু কাওছার আহমেদ, টাঙ্গাইল থেকে

৬ ডিসেম্বর ২০১৮, ১৬:১২

টাঙ্গাইলে ছাত্রী ভর্তি বন্ধ করার দাবিতে মানববন্ধন

9231_Tangail Student Pic-1.jpg
টাঙ্গাইলের দেলদুয়ারে সৈয়দ আব্দুল জব্বার সরকারী উচ্চ বিদ্যালয়ে ছাত্রী ভর্তি বন্ধ করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে দেলদুয়ার উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

ঘন্টাব্যাপী এ মানববন্ধনে সাবেক সেনা প্রধান লে. জেনারেল (অব:) এম আতিকুর রহমান কর্তৃক প্রতিষ্ঠিত শাফিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০ গজ দুরত্বে অবস্থিত সৈয়দ আব্দুল জব্বার সরকারি উচ্চ বিদ্যালয়ে ছাত্রী ভর্তি না করার দাবি জানান বক্তারা।

মানববন্ধনে শাফিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী, অভিভাবক, শিক্ষক ও এলাকার জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিরা আখতার ও উপজেলা চেয়ারম্যান এস এম ফেরদৌস আহমেদ আস্বস্ত করলে ছাত্রীরা বিদ্যালয়ে চলে যায়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

বিগত ৩৩ বছর যাবত ওই বিদ্যালয়ে ছাত্রী ভর্তি করা হয়নি বলে জানা যায়। কিন্তু বর্তমানে সদ্য যোগদানকৃত সহকারি প্রধান শিক্ষক কানিজ সালমা (ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক) ছাত্রী ভর্তি করার জন্য মাইকিং ও ফরম বিতরন শুরু করেন।

উল্লেখ্য, এর আগে উক্ত বিদ্যালয়কে বালক বিদ্যালয় নামকরন ও ছাত্রী ভর্তি বন্ধে আবেদনের পরিপ্রেক্ষিতে টাঙ্গাইল সহকারি জেলা শিক্ষা অফিসার মো. মুখলেছুর রহমান আকন্দ কৃর্তক একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

গত ১১ নভেম্বর জেলা শিক্ষা অফিসার লায়লা খানম স্বাক্ষরিত তদন্ত কমিটি প্রতিবেদন অনুযায়ী সৈয়দ আব্দুল জব্বার সরকারী উচ্চ বিদ্যালয়কে বালক ভর্তি ও শাফিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে শুধু ছাত্রী ভর্তি করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার কথা বলা হয়।