ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনামুল হক এনাম, কি‌শোরগঞ্জ প্র‌তি‌নি‌ধি

৭ ডিসেম্বর ২০১৮, ১৭:১২

লড়াই কর‌বে সা‌বেক সেনা ও পু‌লিশ!

9271_নূর মো-1.jpg
‌কি‌শোরগ‌ঞ্জের ই‌লেকশন লাইট এখন ফোঁকাস দি‌চ্ছে কি‌শোরগঞ্জ-২ঃ(ক‌টিয়াদী-পাকু‌ন্দিয়া) আসন‌কে ঘি‌রে। লড়াই কর‌বে সা‌বেক সেনা ও পু‌লিশ। নানান ধর‌ণের আ‌লোচনা-সমা‌লোচনার ম‌ধ্য দি‌য়ে আসন‌টি‌তে বড় দুই দ‌লের হে‌ভিও‌য়েট প্রার্থী হি‌সে‌বে লড়‌ছেন, আওয়ামী লীগ প্রার্থী সা‌বেক পু‌লিশ কর্মকর্তা আই‌জি‌পি,রাষ্ট্রতূত ও স‌চিব নূর মোহাম্মদ এবং বিএন‌পি প্রার্থী সা‌বেক সেনা কর্মকর্তা মেজর (অবঃ) আখতারুজ্জামান রঞ্জন।

এ আস‌নে দুই হে‌ভিওয়েট প্রার্থীসহ মোট ১০ প্রার্থী ম‌নোনয়নপত্র জমা দি‌লে ২ ডি‌সেম্বর যাছাই-বাছাই এর দিন রিটা‌র্নিং অ‌ফিসার ও জেলা প্রশাসক মোঃ সা‌রোয়ার মু‌র্শেদ চৌধুরী বিএন‌পি প্রার্থী মেজর (অবঃ) আখতারুজ্জামান রঞ্জনসহ সাত প্রার্থীর ম‌নোনয়ন ভিন্ন ভিন্ন কার‌নে অ‌বৈধ ক‌রে, আওয়ামী লীগ প্রার্থী সাবেক আই‌জি‌পি নূর মোহাম্মদসহ তিন প্রার্থীর ম‌নোনয়ন বৈধ ঘোষণা ক‌রেন।

‌বিএনপি প্রার্থী রঞ্জনের প্রার্থীতা হার‌া‌লে তার নেতাকর্মী ও সমর্থক‌দের মু‌খে ভে‌সে ওঠে একধর‌ণের ক্ষোভ ও হাতাশার ছাপ। অপর দি‌কে আওয়ামী লীগ প্রার্থী নূর মোহাম্ম‌দের নেতাকর্মী ও সমর্থকরা কোনরকম জ‌টিল সমীকরণ ছাড়ায় দেখ‌তে থা‌কে বিজ‌য়ের স্বপ্ন।

এমন অবস্থায় ভোটার‌দের মা‌ঝে বি‌ভিন্ন ধর‌ণের নির্বাচনি হিসাব নিকাশ চল‌তে  থাক‌লে ৬ ডি‌সেম্বর বৃহস্প‌তিবার নির্বাচন ভব‌নে প্রধান নির্বাচন ক‌মিশনার কেএম নূরুল হুদা, অন্য ক‌মিশনার, ই‌সি স‌চিব ও অ‌তি‌রিক্ত জেলা ম্যা‌জি‌স্ট্রেট‌দের সমন্ব‌য়ে গ‌ঠিত ই‌সির আদালত মেজর (অবঃ) আখতারুজ্জামান রঞ্জনের করা আ‌পি‌লের রায় দেয়। এ আদাল‌তের দেয়া রা‌য়ে প্রার্থীর বৈধতা ফি‌রে পায় বিএন‌পির এ প্রার্থী। এমন প‌রি‌স্থি‌তি‌কে কেন্দ্র ক‌রে তার নেতাকর্মী ও সমর্থক‌রা স্ব‌স্তি ফি‌রে পে‌লেও সমীকর‌ণের পাল্লা ভা‌রি হ‌য়ে যায় আওয়ামী লীগ প্রার্থীর নেতাকর্মী ও সমর্থক‌দের।

কে গ্রহণ কর‌বে বিজ‌য়ের মালা? কার মু‌খে ফুঠ‌বে বিজ‌য়ের হা‌সি? এমন প্রশ্নের উত্তর খোজ‌তে ভোটাররা তা‌কি‌য়ে আ‌ছে ৩০