ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

এনএন বিডি, ঢাকা

১১ ডিসেম্বর ২০১৮, ১৯:১২

ঢাকা সিটি উত্তরের নারী কাউন্সিলর গ্রেফতার

9374_Atok.jpg
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিরোধী মতের নেতা-কর্মীদের গ্রেফতারের তালিকা থেকে বাদ যাচ্ছে না নির্বাচিত নারী জনপ্রতিনিধিরাও।

গতাকাল ১০ ডিসেম্বর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১২,১৩ ও ১৪ নং ওয়ার্ডের নির্বাচিত মহিলা কাউন্সিলর মাসুদা আক্তারকে তাঁর নিজ বাসা থেকে দুপুর ২ টায় গ্রেফতার করেছে পুলিশ। এসময় পুলিশ কামরুন্নাহার নামে আরও এক মহিলাকে আটক করে।

জানা যায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কোন প্রকার মামলা না থাকলেও ঢাকা-১৫ (মিরপুর-কাফরুল) আসনে ২০ দলীয় জোটের প্রার্থী ডা. শফিকুর রহমানের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ার অভিযোগে আটক করা হয় ।

এছাড়াও রাজধানীর অন্যান্য এলাকাতেও জামায়াত ও বিএনপি নেতা-কর্মীরা যাতে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে না পারে সেজন্য স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মীরা হামলা, প্রশাসনের পক্ষ থেকে গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে।
গতকাল রাজধানীর জর্জকোর্ট এলাকা থেকে মিরপুর থানা বিএনপি’র সভাপতি আবুল হোসেন আব্দুল, সাধারণ সম্পাদক ওয়াইজ উদ্দীন ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. মুকুল সহ ২০ দলীয় জোটের স্থানীয় নেতাদের গ্রেফতার করা হয়েছে।

এদিকে ডা. শফিকুর রহমানের (ধানের শীষ) মহিলা ভোটার কর্মী হালিমা নামীয়া সহ ৮ নির্বাচনী কর্মীকে গ্রেফতার করা হয়েছে। শেওড়া পাড়ায় ২০ দলীয় জোট মনোনীত প্রার্থীর নির্বাচনী কর্মী শামসুর রহমানকে না পেয়ে পুলিশ তার বাড়ীতে তান্ডব চালিয়ে ব্যাপক ক্ষতি সাধন করেছে। এসব বিষয়ে স্থানীয় নির্বাচনী অফিসে অভিযোগ করলেও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন স্থানীয় এক জামায়াত নেতা।