ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

আবু কাওছার আহমেদ, টাঙ্গাইল থেকে

১৬ ডিসেম্বর ২০১৮, ১৩:১২

ভাসানী বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবসে বিভিন্ন কর্মসূচি পালিত

9520_IMG_9936.jpg
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস পালন করা হয়েছে। রবিবার সকালে জাতীয় পতাকা উত্তোলন ও সম্মান প্রদর্শনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু করা হয়। ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: আলাউদ্দিনের নেতৃত্বে ক্যাম্পাসে বিজয় র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রত্যয়-৭১ এর সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে শহীদদের স্মরণে ভাইস-চ্যান্সেলরের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবার, বিভিন্ন হল, বিভাগ, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, ৩য় শ্রেণী কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, ভাসানী পরিষদ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের পক্ষথেকেও প্রত্যয়-৭১ এর পাদদেশে পুস্পস্তবক অর্পণ করা হয়। পুস্পস্তবক অর্পণ শেষে প্রত্যয়-৭১ এর পদদেশে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: আলাউদ্দিন।

এর পর ভাইস-চ্যান্সেলর মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় যথাক্রমে ১১ কেভি বৈদ্যুতিক কন্ট্রোল রুম ও ক্যাম্পাসের পশ্চিমে সদ্য অধিগ্রহণকৃত ভূমির সঙ্গে যোগাযোগ স্থাপনের লক্ষ্যে ক্যানেলের উপর নির্মিত কালভার্ট নির্মাণ কাজ সমাপ্তের উদ্বোধন করেন।

অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল ছাত্রদের মোরগ লড়াই, ছাত্রীদের জন্য মিউজিক্যাল চেয়ার, শিক্ষিকা ও মহিলা কর্মকর্তাদের জন্য পিলো পাসিং, শিক্ষক ও কর্মকর্তা, ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদের জন্য ভলিবল প্রতিযোগিতার আয়োজন করা হয়। খেলা শেষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: আলাউদ্দিন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সকল কর্মসূচিতে অনুষদের ডিন, রেজিস্ট্রার, হল প্রভোষ্ট, বিভাগীয় চেয়ারম্যান, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রীবৃন্দ ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করেন। বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয় এবং গোবিন্দ মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।