ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

১৭ ডিসেম্বর ২০১৮, ০৯:১২

প্রথম টি-টোয়েন্টিতে টাইগারদের সম্ভাব্য একাদশ

9529_7.jpg
টেস্ট সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ। ওয়ানডে সিরিজটাও নিজেদের করে নিয়েছেন মাশরাফিরা। এবার টি-২০ সিরিজ জিতে প্রথমবারের মতো ফুলস্কেল সিরিজ জয়ের রেকর্ড গড়ার সুযোগ বাংলাদেশের সামনে। এর আগে কখনোই টেস্ট, ওয়ানডে ও টি-২০ তিন ফরম্যাটের সিরিজ একসঙ্গে জিততে পারেনি টাইগাররা।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়।

ম্যাচটি যেহেতু দিনে দিনেই শেষ হবে তাই টস খুব একটা প্রভাব ফেলবে না বলেই মনে হচ্ছে। কিন্তু উইন্ডিজ দলে ফেরা এভিন লুইস আর অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট ফেরাটা বড় প্রভাব ফেলতে পারে। যদিও তাদের দুই বিধবংসী অলরাউন্ডার কাইরন পোলার্ড ও আন্দ্রে রাসেলকে ছাড়াই খেলবে উইন্ডিজ।

অন্যদিকে টাইগার শিবিরে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ আর লিটন দাসের মতো একঝাঁক ইন-ফর্ম খেলায়াড় স্বাগতিকদের শক্তিমত্তায় অনেকটাই এগিয়ে দিয়েছে। তবে বাংলাদেশ দলে সবচেয়ে বড় সুখবর তামিম ইকবালের ফেরা। অধিনায়ক সাকিব আল হাসানের ব্যাটিংয়ে রান পাওয়াটাও বড় সুসংবাদ। পাশাপাশি শেষ ওয়ানডেতে সৌম্য সরকারের ৮০ রানের দুর্দান্ত ইনিংস তার দলে জায়গা পাওয়ার বড় দাবিদার। বোলিংয়ে মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন আর নাজমুল ইসলামের বোলিং এখন ভরসার অন্য নাম।

সর্বশেষ দেখা হওয়া ৫ টি-টোয়েন্টি ম্যাচের দিকে দেখলে অবশ্য দুই দলকেই সমান অবস্থানে দেখা যাবে। দুই দলই দুটি করে ম্যাচ জিতেছে, একটিতে কোনো ফল আসেনি। তবে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে এই উইন্ডিজকেই ২-১ ব্যবধানে হারানোর অভিজ্ঞতা আছে টাইগারদের।
বাংলাদেশের সম্ভাব্য একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন / সাইফউদ্দিন।