ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

সংসদ উপ-নির্বাচন-২০১৮

১৩ মার্চ ২০১৮, ১১:০৩

গাইবান্ধা-১ ও ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

30_9.jpg
গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার সকাল ৮টায় উপজেলার মোট ১০৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।
এ উপ-নির্বাচনে একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের তিন লাখ ৩৮ হাজার ৫৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১০৯টি কেন্দ্রের মধ্যে ৮৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ তালিকায় রেখেছে নির্বাচন কমিশন। বিশৃঙ্খলা এড়াতে সর্তক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
রংপুর আঞ্চলিক অফিসার ও রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানান, ভোটের মাঠের পরিস্থিতি সম্পূর্ণ অনুকূলে রয়েছে। সার্বক্ষণিক নজরদারি রাখা হচ্ছে। ভোট সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে সব ধরনের চেষ্টাই অব্যাহত আছে।

ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর শূন্য আসনেও আজ মঙ্গলবার উপ-নির্বচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। 
 
নির্বাচনের শুরুতেই সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের কম উপস্থিতি লক্ষ্য করা যায়। বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি আরো বাড়বে বলে আশা সংশ্লিষ্টদের। র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার ভিডিপি সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য বিভিন্ন কেন্দ্রে মোতায়েন রয়েছে। উপজেলার ১৩টি ইউনিয়নে তিনটি করে ৩৯টি মোবাইল টিম দায়িত্ব পালন করছে। এছাড়া ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৪জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছে।
 
এই আসনে মোট ভোটার ২ লাখ ১৪ হাজার ৯ জন। পুরুষ ভোটার ১ লাখ ১০ হাজার ৪শ' ১০ জন ও মহিলা ভোটার ১ লাখ ৩ হাজার ৫শ' ৯৯ জন। এদিকে ঝুঁকিপূর্ণ ৪৯টি কেন্দ্র নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ইসলামী ঐক্যজোটের ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ)  ও ব্রাহ্মণবাড়িয়া-১ আসন  শূন্য হওয়ায় ঘোষিত তফসিল অনুযায়ী ভোট অনুষ্ঠিত হচ্ছে আজ।