ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

সিটি করপোরেশন নির্বাচন

৭ এপ্রিল ২০১৮, ১০:০৪

দুই সিটিতে বিএনপি মনোনীত প্রার্থীকে সমর্থন দেয়ার সিদ্ধান্ত ২০ দলীয় জোটের

39_1.jpg
আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীকে সমর্থন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ২০ দলীয় জোট। তবে জামায়াত দলীয় ব্যানারে নির্বাচন করতে না পারলেও গাজীপুর ও খুলনা সিটিতে প্রার্থী ঘোষণা করেছে। নগর উন্নয়ন ফোরামের ব্যানারে জামায়াতেরর প্রার্থীরা মাঠে রয়েছেন। তারা প্রার্থিতা প্রত্যাহার করবে কি না জানা যায়নি।
গতকাল শুক্রবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জোটের শীর্ষ নেতাদের বৈঠক হয়। ২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে সন্ধ্যা ৭টায় বৈঠক শুরু হয়। চলে রাত ৯টা পর্যন্ত। বৈঠকের শুরুতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জোট নেতাদের উদ্দেশে বলেন, ‘ম্যাডাম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছি। তিনি আপনাদের সালাম জানিয়েছেন।’

দুই সিটির জন্য ২০ দলীয় জোটের নেতাদের নিয়ে পৃথক সমন্বয় কমিটি গঠন করা হবে। তারা প্রচারণা থেকে শুরু করে সামগ্রিক নির্বাচনী কর্মকাণ্ড সমন্বয় করবেন। প্রার্থী চূড়ান্ত হওয়ার পর এই সমন্বয় কমিটির প্রধান ও সদস্যদের নাম ঘোষণা করা হবে।
বৈঠকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে শরিক জামায়াতে ইসলামী মেয়র পদে প্রার্থী দিয়েছে, বিষয়টি আলোচনায় আসে। দুটি সিটিতে জামায়াতের প্রার্থীদের প্রচার অব্যাহত আছে, ফখরুল জামায়াত নেতা আব্দুল হালিমকে বলেন, ‘আপনাদের প্রার্থীরা ভালোই প্রচার-প্রচারণা অব্যাহত রাখছেন। এ সময় হালিম ফখরুলকে উদ্দেশে করে বলেন, জোটের স্বার্থে জামায়াত সব ধরনের সিদ্ধান্ত বাতিল করে ঐক্যবদ্ধ হয়ে ২০ দলকে আরো শক্তিশালী করবে। এ সময় জোটের পক্ষ থেকে দলটিকে তাদের প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ জানানো হয়। তবে এ বিষয়ে জামায়াত তাত্ক্ষণিক কোনো সিদ্ধান্ত জানায়নি। বৈঠকে জামায়াতের প্রতিনিধি তাদের সিনিয়র নেতাদের সঙ্গে আলাপ করে পরে এ বিষয়ে সিদ্ধান্ত জানাবেন বলে মত দেন।
এ ছাড়া বৈঠকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আরো জোরদার এবং তাতে জোটের শরিক দলগুলোর সক্রিয় হওয়ার আহ্বান জানানো হয়।