ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

সিটি করপোরেশন নির্বাচন

সাকিল আহমেদ

২৭ জুন ২০১৮, ২২:০৬

সিসিক নির্বাচনে ২০ দলীয় প্রার্থী হচ্ছে কে? আরিফ নাকি জুবায়ের

79_jubaer.jpg
 আগামী ৩০ শে জুলাই সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। এরই মধ্যে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে সিলেট নগরীতে। নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে আলোচনার কেন্দ্র বিন্দুতে কে হচ্ছে সিসিক নির্বাচনে ২০ দলীয় জোটের প্রার্থী! আরিফ না ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল বাংলাদেশ জামায়াতে ইসলামীর সিলেট মহানগরীর আমির এড.এহসানুল মাহবুব জুবায়ের।

এরই মধ্যে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সিসিক এর বর্তমান মেয়র আরিফুল হক। আরিফুল হক চৌধুরীর পক্ষে মনোনয়ন সংগ্রহ করেন জুরেজ আব্দুল্লাহ গুলজার এবং জামায়াতের ইসলামীর সিলেট মহানগরীর আমীর এড.এহসানুল মাহবুব জুবায়েরের পক্ষে মনোনয়ন সংগ্রহ করেন পক্ষে মনোয়ম সংগ্রহ করেছেন সিলেট বারের আইনজীবি এড. আব্দুর রব ও এড. জামিল আহমেদ রাজু।

এরই মধ্যে নির্বাচনের ব্যাপারে এড. এহসানুল মাহবুব জুবায়েরে পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন তার অবস্থান। যদি জোট থেকে প্রার্থীতা না দেওয়া হয় তবুও জামায়াত এই নির্বাচনে অংশগ্রহন করবেন বলে জানা গেছে।

স্থানীয় নির্বাচনে অংশগ্রহনের ব্যাপারে জোটের কোন বাধ্যবাধকতা নেই বলেও জানান জামায়াতের একাধিক নেতা। তারা মনে করেন এতে করে জোটের কোন ক্ষতি হবে না।

খুলনা এবং গাজীপুর নির্বাচনে ছাড় দিলেও সিলেটে মেয়র পদে সমন্বয় করবে না জামায়াত। সম্প্রতি অনুষ্ঠিত খুলনা ও আসন্ন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপিকে শুধু ছাড়ই দেয় নি, প্রার্থীর পক্ষে প্রচারনাও করেছেন বলে দাবি জামায়াত নেতাদের।

সিসিক নির্বাচনে অন্যান্য প্রার্থীদের তুলানায় প্রচার প্রচারণায় বেশ এগিয়ে জামায়াতের এই প্রার্থী। এরই মধ্যে আনুষ্ঠানিক প্রচার প্রচারনায় শুরু করে দিয়েছেন তিনি। তাছাড়া বিভিন্ন জায়গায় মতবিনিময় সভা ও গনসংযোগ ও শুরু করে দিয়েছেন জামায়াতের এই প্রার্থী।

তাই এখন দেখার বিষয় ২০ দলীয় জোটের পক্ষে কে পাবে মেয়র পদে মনোনয়ন। আর ২০ দলীয় জোটের পক্ষে যদি মনোনয়ন পান এড. এহসানুল মাহবুব জুবায়েরে তাহলে অবাক হওয়ার কিছুই নেই।

আগামী ৩০ জুলাই সিলেটসহ তিন সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহন হবে। তফসিল অনুযায়ী মনোনয়ন জমা দেওইয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থীতা প্রতাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।