ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG

সিটি করপোরেশন নির্বাচন

২ জুলাই ২০১৮, ১৭:০৭

সিসিক নির্বাচন

৩ মেয়র প্রার্থীসহ ১৮ জনের মনোনয়নপত্র বাতিল

80_ccc.jpg
সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে তিন মেয়র প্রার্থীসহ ১৮ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বিভিন্ন সমস্যা থাকায় মনোনয়নপত্র বাছাইয়ের নির্দিষ্ট দিন রবিবার ও সোমবার তাদের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে ৩ জন মেয়র প্রার্থী, ৮ জন সাধারণ কাউন্সিলর পদপ্রার্থী এবং ৭ জন সংরক্ষিত কাউন্সিলর পদপ্রার্থী। সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান এমন তথ্য জানিয়েছেন।

আজ সোমবার মেয়র পদপ্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হয়। এসময় স্বতন্ত্র মেয়র প্রার্থী এহসানুল হক তাহের, মুক্তাদির আহমদ তাপাদার ও কাজী জসিমের মনোনয়নপত্র বাতিল করা হয়। মনোনয়নপত্রের সাথে জমা দেয়া তিন শ’ ভোটারের নাম-ঠিকানা ও ভোটার নাম্বারের মিল না থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কর্মকর্তা আলীমুজ্জামান।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী, বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম (স্বতন্ত্র), ইসলামী আন্দোলনের প্রাথী ডা. মোয়াজ্জেম হোসেন, জামায়াতের প্রার্থী এহসানুল মাহবুব জুবায়ের (স্বতন্ত্র) এবং সিপিবি বাসদের প্রাথী আবু জাফরের মনোনয়নপত্র বৈধ বলে গৃহিত হয়েছে।

একইদিন বিভিন্ন সমস্যা থাকায় নগরীর ২৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আশিক আহমেদ, সংরক্ষিত ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শিবানী দেব রায়, ক্ষমা রাণী দে, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শারমিন আক্তার ও ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আছমা বেগমের মনোনয়নপত্র বাতিল হয়।

এর আগে গত রবিবার ৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারা বাতিল হওয়ার দিন থেকে তিন দিনের মধ্যে আপিল করার সুযোগ পাবেন।