• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* দুর্গাপূজা উপলক্ষ্যে ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ * ফ্যাসিবাদের দোসররা গুরুত্বপূর্ণ দফতরে এখনো বসে আছে : মির্জা ফখরল * হিজবুল্লাহর হামলার ভয়ে আশ্রয়কেন্দ্রে ইসরাইলিরা * বাংলাদেশকে ৫১৫ রানের লক্ষ্য দিলো ভারত * মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে ৭০ ইসরাইলির মৃত্যু * দেড় বছর পর নিউজিল্যান্ডের পাইলটকে মুক্তি দিল পাপুয়ার আদিবাসীরা * ইউক্রেন যুদ্ধে পুতিনের পতনের শংকা রাশিয়ার বিরোধী নেতা কারা মুর্জার * মধ্যপ্রাচ্যকে বড় যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেন নেতানিয়াহু: ম্যাক্রোঁ * খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল * হিজবুল্লাহ কমান্ডার ইব্রাহিমের মাথার দাম ছিল ৭০ লাখ ডলার

ইবিতে মঞ্চ মাতালেন জলের গান

news

নাম - ছবি : সংগ্রহীত


ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৪র্থ সমাবর্তন উপলক্ষে মনজ্ঞো সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল সাড়ে পাঁচটা থেকে শুরু করে রাত সাড়ে নয়টা পর্যন্ত এ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রবিবার (৭ জানুয়ারি) ইসলামী বিশ্ববিদ্যালয়ে দেশ সেরা সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। এতে মনজ্ঞো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিলো “জলের গান” ব্যান্ড। অনুষ্ঠানের আর এক আকর্ষণ ছিলো জন প্রিয় শিল্পী লিজা। কুষ্টিয়ার বাউল শিল্পী শফি মন্ডল আমন্ত্রিত অথিতি হিসেবে অনুষ্ঠানে গান পরিবেশন করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুপ্রিয়া সিং রায়, শ্রাবন্তী দাস, শাহরিন সুলতানা মিম, জনি, কাজল, জেরিন অনুষ্ঠানে গান ও নৃত্য পরিবেশন করেন।

প্রায় ১০ লক্ষ টাকা ব্যায়ে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমাবর্তন সাংস্কৃতিক উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমান অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে স্বপরিবারে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এছাড়াও সমাবর্তনের বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক, বিভিন্ন বিভাগের শিক্ষক, গ্রাজুয়েটবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও অনুষ্ঠান উপভোগ করেন।

এবিষয়ে সমাবর্তন সাংস্কৃতিক উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, “বিশ্ববিদ্যালয়ের সকলের সহযোগীতায় আমি অনুষ্ঠান শুষ্ঠভাবে সম্পন্ন করতে পেরেছি। এভাবেই যেন বিশ্ববিদ্যালয়ে সাংস্কৃতিক চর্চা অব্যাহত থাকে। আর এই অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক চর্চার ক্ষেত্রে একটি দৃষ্ঠান্ত হয়ে থাকবে বলে আমি মনে করি।”

ইবি প্রতিনিধি

মন্তব্য করুন