• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* দিনাজপুর শহর জামায়াতের উদ্যোগে ওলামা মাশায়েখদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত * শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ শুরু * রাঙামাটিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট * রাজধানীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২ * লেবাননে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডারসহ নিহত ১৪ * ইউনূসকে নিয়ে অযথাই শঙ্কায় নয়াদিল্লি * ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত মানবে না ছাত্রদল * জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার * তোফাজ্জল হত্যার দায় স্বীকার করে ৬ ঢাবি শিক্ষার্থীর জবানবন্দি * যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় জামায়াতকে প্রস্তুত থাকতে হবে : বুলবুল

ইরান কাজটা ভালো করেনি : ট্রাম্প

news

নাম - ছবি : সংগ্রহীত


ইরানে চলমান সরকারবিরোধী বিক্ষোভে শুরু থেকেই সমর্থন দিয়ে আসছে মার্কিন প্রশাসন। শুধু তাই নয়, তাদের আন্দোলনে সমর্থন দেওয়ার জন্য বিশ্ববাসীর প্রতি আহ্বানও জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

আবারও সেই বিক্ষোভকারীদের পক্ষ নিয়ে ইরানকে দুষলেন ডোনাল্ড ট্রাম্প। নববর্ষ বরণের আগ মুহূর্তে ইরান নিয়ে এক টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট বলেন, ইরান মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটনার জন্য সন্ত্রাসের প্রধান পৃষ্ঠপোষক। এখন তারা ইন্টারনেট বন্ধ করে দিয়েছে, যাতে শান্তিপূর্ণ আন্দোলনকারীরা যোগাযোগ করতে না পারে। যা ভালো করেনি।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে ইরানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতির কারণে সরকারবিরোধী আন্দোলন করে আসছে। তবে প্রথম থেকেই জিনিসপত্রের মূল্য বৃদ্ধির জন্য তারা আন্দোলন করছে না বলে দাবি জানিয়ে আসছে ইরান সরকার। এর মধ্যে বিক্ষোভে আমরিকা জড়িত বলে মন্তব্য করেছেন পশ্চিমা বিশ্লেষক ও 'পলিটিক্স ফার্স্ট' নামের একটি লন্ডনভিত্তিক ম্যাগাজিনের সম্পাদক মারকাস পাপাদোপুলোস।


আন্তর্জাতিক ডেস্ক:

মন্তব্য করুন