• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* লেবাননে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডারসহ নিহত ১৪ * ইউনূসকে নিয়ে অযথাই শঙ্কায় নয়াদিল্লি * ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত মানবে না ছাত্রদল * জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার * তোফাজ্জল হত্যার দায় স্বীকার করে ৬ ঢাবি শিক্ষার্থীর জবানবন্দি * যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় জামায়াতকে প্রস্তুত থাকতে হবে : বুলবুল * ফ্যাসিবাদের দোসর অনেক সচিব নাশকতার চেষ্টা করছেন: রিজভী * তিন পার্বত্য জেলায় শান্তি ও সম্প্রীতি বজায় রাখার অনুরোধ সেনাবাহিনীর * চেন্নাই টেষ্টে দ্বিতীয় দিনে ১৭ উইকেটের পতন, ব্যাকফুটে বাংলাদেশ * পুলিশের সাবেক ডিসি মশিউর রহমান ৭ দিনের রিমান্ডে

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে ঢাকায় শুরু হয়েছে বৈঠক

news

নাম - ছবি : সংগ্রহীত


মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা সাড়ে ছয় লাখ রোহিঙ্গাকে ফেরাতে যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠনের লক্ষ্যে আজ মঙ্গলবার ঢাকায় আলোচনায় বসছে বাংলাদেশ ও মিয়ানমার।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ওয়ার্কিং গ্রুপ গঠন ও এর কার্যপরিধি চূড়ান্ত হবে। মিয়ানমারের পররাষ্ট্র সচিব মিন্ট থো বৈঠকে যোগ দিতে সোমবার সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছেন। আজ পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে তিনি বৈঠক করবেন।

গত ২৩ নভেম্বর মিয়ানমারের রাজধানী নেপিডোতে রোহিঙ্গাদের ফেরাতে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী চুক্তি করেন। চুক্তি অনুযায়ী ওয়ার্কিং গ্রুপ গঠনের নির্দিষ্ট সময় ১৪ নভেম্বর শেষ হয়। এই সময়ে দুই দেশের মধ্যে ওয়ার্কিং গ্রুপ গঠন নিয়ে দফায় দফায় পত্র বিনিময় হয়। সর্বশেষ চূড়ান্ত আলোচনা করতে পররাষ্ট্র সচিব পর্যায়ে বৈঠকের সিদ্ধান্ত হয়।

এনএনবিডি ডেস্ক

মন্তব্য করুন