• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* দিনাজপুর শহর জামায়াতের উদ্যোগে ওলামা মাশায়েখদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত * শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ শুরু * রাঙামাটিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট * রাজধানীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২ * লেবাননে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডারসহ নিহত ১৪ * ইউনূসকে নিয়ে অযথাই শঙ্কায় নয়াদিল্লি * ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত মানবে না ছাত্রদল * জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার * তোফাজ্জল হত্যার দায় স্বীকার করে ৬ ঢাবি শিক্ষার্থীর জবানবন্দি * যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় জামায়াতকে প্রস্তুত থাকতে হবে : বুলবুল

হাবিপ্রবিতে স্নাতক প্রথমবর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

news

নাম - ছবি : সংগ্রহীত


হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ২০১৮ শিক্ষাবর্ষে স্নাতক পর্যায়ে ভর্তিকৃত ছাত্রছাত্রীদের ওরিয়েন্টশন অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান  প্রফেসর আবদুল মান্নান এবং বিশেষ অতিথী ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সম্মানিত সদস্য প্রফেসর ড. এম শাহ নওয়াজ আলি। ওরিয়েন্টেশন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাশেম।
 বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রায় ২০০০ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, "সক্রেটিসের মতে, পৃথিবীতে একটিমাত্র ভাল বস্তু আছে, তা হল জ্ঞান; আর বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান তৈরির স্থান যেখানে জ্ঞান চর্চার পাশাপাশি জ্ঞান তৈরি হয়।" প্রকৃত জ্ঞান অর্জনের জন্য তিনি নবীন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে রেজিষ্ট্রার, ছাত্র পরামর্শ পরিচালক, প্রক্টর, পোষ্ট গ্র্যাজুয়েট অনুষদের ডীনসহ আরও অনেকে বক্তব্য রাখেন।
এছাড়াও অনুষ্ঠানে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর শাহাদাৎ হোসেন খান নবাগত ছাত্রছাত্রীদের প্রয়োজনীয় তথ্য উপস্থাপন করেন এবং হাবিপ্রবির প্রক্টর প্রফেসর ড. মো: খালেদ হোসেন নবাগতদের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা বিষয়ক গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন। সবশেষে নবীন ছাত্রছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।


হাবিপ্রবি থেকে মুজাহিদ মুয়াজ

মন্তব্য করুন