• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* দুর্গাপূজা উপলক্ষ্যে ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ * ফ্যাসিবাদের দোসররা গুরুত্বপূর্ণ দফতরে এখনো বসে আছে : মির্জা ফখরল * হিজবুল্লাহর হামলার ভয়ে আশ্রয়কেন্দ্রে ইসরাইলিরা * বাংলাদেশকে ৫১৫ রানের লক্ষ্য দিলো ভারত * মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে ৭০ ইসরাইলির মৃত্যু * দেড় বছর পর নিউজিল্যান্ডের পাইলটকে মুক্তি দিল পাপুয়ার আদিবাসীরা * ইউক্রেন যুদ্ধে পুতিনের পতনের শংকা রাশিয়ার বিরোধী নেতা কারা মুর্জার * মধ্যপ্রাচ্যকে বড় যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেন নেতানিয়াহু: ম্যাক্রোঁ * খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল * হিজবুল্লাহ কমান্ডার ইব্রাহিমের মাথার দাম ছিল ৭০ লাখ ডলার

'৪৫টি জঙ্গি আস্তানায় হানা দিয়ে তাদের নির্মূল করেছে পুলিশ'

news

নাম - ছবি : সংগ্রহীত


গণতান্ত্রিক বাংলাদেশে জঙ্গিবাদ যাতে না ঢুকে, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। আমরা চাই- এই জঙ্গিবাদের বিরুদ্ধে আলেম সমাজ ও সুশীল সমাজ এগিয়ে আসুক। সোশাল মিডিয়ায় ধর্মীয় অনুভূতিকে কেন্দ্র করে একটি সাম্প্রদায়িক শক্তি দেশকে অস্থির করে তুলেছে, এরা স্বাধীনতা বিরোধী চক্র। জঙ্গিবাদ নির্মূলে পুলিশ ৪৫টি জঙ্গি আস্তানায় হানা দিয়ে তাদের নির্মূল করেছে, যা বিশ্বে রোল মডেল। আজ মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় সদরের পুরনো থানা এলাকায় পুলিশ প্লাজা উদ্বোধন শেষে কমিউনিটি পুলিশিং ফোরামের একটি সভায় প্রথম অতিথির ভাষণে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক এসব কথা বলেন।

তিনি আরো জানান, মাদকের বিরুদ্ধে গোটা জাতি এগিয়ে আসুক। এই মাদকের বিরুদ্ধে আপনার পরিবারকে একটি দুর্গ তৈরি করতে হবে তা না হলে এর থেকে বের হওয়া সমস্যা হয়ে পড়বে। মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘ নয় বছরের যে উন্নয়ন করেছে, তা বিশ্ববাসী, বিশ্ব-ব্যাংক ও গোটা জাতি জেনেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী পুলিশ কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। কোন পুলিশ সদস্যই ১৬ ঘন্টার নিচে কাজ করে না। নানা কারণে পুলিশ নানা রোগ বালাইয়ে আক্রান্ত ও হচ্ছে। তাই প্রধানমন্ত্রী প্রথম ৫ কোটি টাকা অনুদান দিয়ে এই কল্যাণ ট্রাস্ট গঠন করে।

আজ মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় সদরের পুরনো থানা এলাকায় পুলিশ প্লাজা উদ্বোধন করেছেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল(আইজিপি) একেএম শহীদুল হক। এছাড়া আইজিপি শ্রীনগর থেকে ভিডিও কনভারেন্সের মাধ্যমে বগুড়া ও কুমিল্লার আরো দুইটি পুলিশ প্লাজার ভিত্তি প্রস্তর স্থাপন করেন। উদ্বোধন অনুষ্ঠানে মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের সভাপত্বিতে আরো উপস্থিত ছিলেন, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন,অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান(পারসোনাল ম্যানেজমেন্ট, পুলিশ হেড কোয়াটার) সাবেক আইজিপি আওলাদ হোসেন কাঞ্চন, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা, আওয়ামীলীগ নেতা বদিউজ্জামান ডাবলু, গোলাম সরওয়ার কবীর, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার কাজী মাকসুদা লিমা(সিরাজদিখান সার্কেল), অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল),উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন প্রমুখ।

এছাড়া, জেলা কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ অবদান রাখার কারণে জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি প্রবীর কুমার ঙ্গ্গাুলী ও পুলিশের উপ-পরিদর্শক সাখাওয়াত হোসেনকে সম্মাননা দেওয়া হয়। এটি জেলার প্রথম পুলিশ প্লাজা ও প্রায় দেড় একর জমিতে আটতলা বিশিষ্ট এই প্লাজার ছয় তলা পর্যন্ত থাকছে দোকান। প্রস্তাবিত নকশা অনুযায়ী, এক হাজার দোকান হবে এবং সপ্তম তলায় থাকবে ফুডকোড ও ৮ম তলায় হবে আধুনিক সিনেপ্লেক্স। বাংলাদেশ কল্যান ট্রাষ্ট এই পুলিশ প্লাজার বাস্তাবায়ন করছে।


এনএনবিডি ডেস্ক

মন্তব্য করুন