• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ভারতীয় সশস্ত্র বাহিনীকে কেন বাংলাদেশের ওপর নজর রাখতে বলছেন মন্ত্রী রাজনাথ সিং? * বিরোধীদের কর্মসূচিতে বোমা মারতেন যুবলীগ-ছাত্রলীগের নেতারাই, দাবি শ্রমিক ফেডারেশনের * ধর্ম-বর্ণ ও দল-মতের ঊর্ধ্বে থেকে ঐকমত্যের ভিত্তিতে বাউফলের উন্নয়নে ভুমিকা রাখব: ড. শফিকুল ইসলাম মাসুদ * বৈষম্যবিরোধী আন্দোলনে অর্জিত বিজয় সংরক্ষণে ইসলামী সমাজব্যবস্থার কোন বিকল্প নেই: আ ন ম শামসুল ইসলাম * ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪০৩ * নিম্ন আদালত মনিটরিংয়ের দায়িত্বে হাইকোর্টের ১৩ বিচারপতি * সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগ মোড় অবরোধ * আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশী দেশে ফিরবেন আজ * গণভবনে নির্মিতব্য স্মৃতি জাদুঘরে তুলে ১৬ বছরের নির্যাতনের চিত্র তুলে ধরা হবে: তথ্য উপদেষ্টা * নতুন সম্পদের খোঁজ পেল পাকিস্তান, বদলে দিতে পারে দেশের অর্থনীতিকে

নিরাপত্তা বাড়াতে হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

news-details

ছবি: সংগৃহীত


ব্যবহারকারীর নিরাপত্তা বাড়াতে হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার চালু করেছে। যা ব্যবহারকারীদের লিঙ্ক করা ডিভাইসে তাদের চ্যাট লক করে রাখার সুবিধা দেবে। 

এর মাধ্যমে আপনার ফোন অন্য ডিভাইসের সঙ্গে সংযুক্ত থাকলেও আপনার হোয়াটসঅ্যাপ চ্যাটগুলো নিরাপদ থাকবে এবং অননুমোদিত ব্যবহারকারীরা ওই চ্যাট ব্যবহার করতে পারবে না। 

নতুন এই ফিচারটি বর্তমানে অ্যান্ড্রয়েড বেটা সংস্করণ ২.২৪.১১.৯-এ লিঙ্ক করা ডিভাইসের প্রধান স্ক্রিনে একটি পৃথক "লকড চ্যাট" ফোল্ডার তৈরি করে পরীক্ষা করা হচ্ছে।  এর ফলে বিদ্যমান লিঙ্ক করা ডিভাইসে চ্যাট লক পিন কাজ করবে না এবং ব্যবহারকারীদের লক করা চ্যাট অ্যাক্সেস করার জন্য প্রাথমিক ডিভাইস সেটিংস থেকে একটি নতুন গোপন কোড তৈরি করতে হবে।

আরেকটি খবর হলো, ব্যবহারকারীদের শুধুমাত্র তাদের প্রাথমিক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিভাইসে একটি গোপন কোড সেটআপ করতে হবে। আর এর মাধ্যমে লিঙ্কযুক্ত সব ডিভাইসের সঙ্গে অ্যাকউন্টটি সংযুক্ত হবে।  এর জন্য নতুন করে একাধিক কোড সেটআপ করার প্রয়োজন পড়বে না।


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন