• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত মানবে না ছাত্রদল * জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার * তোফাজ্জল হত্যার দায় স্বীকার করে ৬ ঢাবি শিক্ষার্থীর জবানবন্দি * যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় জামায়াতকে প্রস্তুত থাকতে হবে : বুলবুল * ফ্যাসিবাদের দোসর অনেক সচিব নাশকতার চেষ্টা করছেন: রিজভী * তিন পার্বত্য জেলায় শান্তি ও সম্প্রীতি বজায় রাখার অনুরোধ সেনাবাহিনীর * চেন্নাই টেষ্টে দ্বিতীয় দিনে ১৭ উইকেটের পতন, ব্যাকফুটে বাংলাদেশ * পুলিশের সাবেক ডিসি মশিউর রহমান ৭ দিনের রিমান্ডে * মব জাস্টিস থামাতে ছাত্রদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে: উপদেষ্টা নাহিদ * হিজবুল্লাহর হামলায় ইসরাইলের ‘মেতুলা সামরিক কেন্দ্র’ ধ্বংস

চেন্নাই টেষ্টে দ্বিতীয় দিনে ১৭ উইকেটের পতন, ব্যাকফুটে বাংলাদেশ

news-details

ছবি: সংগৃহীত


চেন্নাই টেস্টের দ্বিতীয় দিনে ১৭ উইকেট পতন হয়েছে। এর মধ্যে বাংলাদেশের ১০টি ও ভারতের ৭টি। ৬ উইকেটে ৩৩৯ রান নিয়ে দিন শুরু করা ভারত শেষ চার ব্যাটারকে খুইয়েছে ৩৭ রানে। বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ১৪৯ রানে অলআউট হয়েছে। আর ভারত দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষের আগ পর্যন্ত করেছে ৩ উইকেটে ৮১ রান। দ্বিতীয় ইনিংসে তাদের লিড ৩০৮। ব্যাকফুটে থেকেই তাই দ্বিতীয় দিন শেষ করতে হলো নাজমুল হোসেন শান্তর দলকে।

যদিও শেষবেলায় বাংলাদেশের ক্রিকেটার ও কোচদের মুখে হাসি দেখা গেছে। দ্বিতীয় ইনিংসে ভারতের টপ অর্ডারের তিন ব্যাটারের উইকেট তুলে নেওয়ার তৃপ্তি থেকেই হয়ত সেই হাসি। তবে এর আগে যে ফলো অনের জন্য নির্ধারিত রান পর্যন্তও পৌঁছাতে পারেনি দল, সেটা নিশ্চয়ই ভোগাবে ক্রিকেটারদের।

রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজার দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম দিনের বিপর্যয় কাটানো ভারত দ্বিতীয় দিনে খুব বেশি রান স্কোরবোর্ডে যোগ করতে পারেনি। দ্বিতীয় দিনের সকালে ভারতের শেষ চার উইকেটের তিনটি তুলে নেন তাসকিন আহমেদ, অন্যটি যায় হাসান মাহমুদের ঝুলিতে। সে উইকেটের মাধ্যমে ফাইফার পূর্ণ হয় তার। ১১৩ রান করে সাজঘরের পথ ধরেন অশ্বিন, ৮৬ রান আসে জাদেজার ব্যাটে।

জবাব দিতে নেমে বাংলাদেশের ব্যাটিংয়ের সে কী ত্রাহি অবস্থা। জশপ্রীত বুমরাহর দাপুটে বোলিংয়ে ১৪৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। সর্বোচ্চ ৩২ রান আসে সাকিবের ব্যাটে, ২৭ রানে অপরাজিত থাকেন মিরাজ। ৫০ রানে ৪ উইকেট নেন বুমরাহ।

২২৭ রানের বড় লিড পেয়েও দ্বিতীয় ইনিংসের শুরুতেই হোঁচট খায় ভারত। ২৮ রানের মধ্যেই দুই ওপেনার রোহিত শর্মা (৫) এবং যশস্বী জয়সওয়ালকে (১০) হারায় তারা। ১৭ রান করে আউট হয়ে যান বিরাট কোহলিও। তব শুভমান গিল এবং রিশাভ পান্ত দেখেশুনে খেলায় শেষবেলায় আর কোনো উইকেট হারায়নি ভারত।

দ্বিতীয় ইনিংসে ভারতের তিন উইকেট ভাগাভাগি করে নিয়েছেন তাসকিন, নাহিদ এবং মিরাজ।


এএনবিডি ডেস্ক

মন্তব্য করুন