• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ডেঙ্গুতে আরও ৭ জনের মৃত্যু, হাসপাতালে ১১৩৯ * সরকার কি চাইলে এখন রাষ্ট্রপতিকে সরিয়ে দিতে পারে? * রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনের রাস্তা অবরোধ * পদত্যাগ করতে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম * ১০১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ * জামায়াত আমিরের সাথে জাতিসঙ্ঘের আবাসিক সমন্বয়কের সাক্ষাৎ * পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা * মাহফুজ আনামের কাছে প্রশ্ন: হাসিনা-মুজিবের দুঃশাসনের পার্থক্য কোথায়? * ইরানকে গোপন তথ্য দেয়ায় ৭ ইসরাইলি আটক * নিরাপত্তার স্বার্থে এখনই শীর্ষ নেতার নাম ঘোষণা করছে না হামাস

পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা, পুলিশে সোপর্দ

news-details

সংগৃহীত ছবি


পরীক্ষা দিতে এসে তোপের মুখে পড়েন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক আব্দুল আলিম। 

শনিবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র নজরুল কলা ভবনের সামনে এ ঘটনা ঘটে। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা তাকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করেন।

ছাত্রলীগ নেতা আব্দুল আলিম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক। তার বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের বিস্তর অভিযোগ রয়েছে। ক্ষমতাসীন আওয়ামী সরকারের আমলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের একনিষ্ঠ কর্মী ছিল আলিম। বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলে শিক্ষার্থী নির্যাতন, মাদকের আসর, হল ডাইনিংয়ে ফ্রি খাওয়া, অর্থের বিনিময়ে সিট দখলসহ ছাত্র আন্দোলনে বাধা দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ শনিবার বাংলা বিভাগের ২০১৮-২০ শিক্ষাবর্ষের সেমিস্টার ফাইনাল পরীক্ষা ছিল। বিভাগটির শিক্ষকদের না জানিয়ে ছাত্রলীগ নেতা আব্দুল আলিম পরীক্ষায় অংশ নেন। পরে পরীক্ষা চলা অবস্থায় কিছু শিক্ষার্থীকে তার বিরুদ্ধে স্লোগান দিতে দেখা যায়। এক পর্যায়ে শিক্ষকরা নিরাপদে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে করে তাকে বের করার সময় শিক্ষার্থীরা তাকে মারধর করেন। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা তাকে উদ্ধার করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের উপস্থিতিতে তাকে ইবি থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

ভুক্তভোগী ছাত্রলীগ নেতা আব্দুল আলিম বলেন, নিজ উদ্যোগে পরীক্ষা দিতে এসেছিলাম। ভাবছিলাম দেরিতে এসে পরীক্ষায় অংশ নিয়ে পাশ মার্ক তুলে আগে আগে চলে যাবো। কিন্তু বুঝতে পারিনি বিষয়টা এতদূর গড়াবে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. শাহীনুজ্জামান বলেন, আমরা ঘটনা জানার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে উপস্থিত হই। পরে প্রক্টরিয়াল বডি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সমন্বয়ে তাকে উদ্ধার করে থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে


ইবি প্রতিনিধি:

মন্তব্য করুন