• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ডেঙ্গুতে আরও ৭ জনের মৃত্যু, হাসপাতালে ১১৩৯ * সরকার কি চাইলে এখন রাষ্ট্রপতিকে সরিয়ে দিতে পারে? * রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনের রাস্তা অবরোধ * পদত্যাগ করতে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম * ১০১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ * জামায়াত আমিরের সাথে জাতিসঙ্ঘের আবাসিক সমন্বয়কের সাক্ষাৎ * পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা * মাহফুজ আনামের কাছে প্রশ্ন: হাসিনা-মুজিবের দুঃশাসনের পার্থক্য কোথায়? * ইরানকে গোপন তথ্য দেয়ায় ৭ ইসরাইলি আটক * নিরাপত্তার স্বার্থে এখনই শীর্ষ নেতার নাম ঘোষণা করছে না হামাস

হিজবুল্লাহর রকেট হামলা, তেল আবিবে জরুরি অবস্থা

news-details

ছবি: সংগৃহীত


লেবাননের শক্তিশালী ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ যোদ্ধাদেরর ক্ষেপণাস্ত্র হামলার জেরে ইসরাইলের রাজধানী তেল আবিবে জরুরি অবস্থা জারি করা হয়েছে। একই সঙ্গে দেশটির প্রধান বিমানবন্দর বেন গুরিয়ন বিমানবন্দরে সব বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

আলজাজিরার খবর অনুযায়ী, ইসরাইলের তেল আবিব শহরতলির নিরিট এলাকায় ক্ষেপণাস্ত্র হামলা করেছে হিজবুল্লাহ। এর ফলে সেখানে বড় ধরনের বিস্ফোরণ হয়।

নিরিট এলাকায় ক্ষেপণাস্ত্র হামলার পরপর লেবাননের প্রতিরোধ আন্দোলনের যোদ্ধারা জানান, তারা তেল আবিবের শহরতলির সামরিক গোয়েন্দা ইউনিট ৮২০০-এর গ্লিলট ঘাঁটিতে বড় ধরনের ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছেন। তবে তাদের হামলায় কোনো ক্ষয়ক্ষতি বা প্রাণহানি হয়নি বলে দাবি করেছে ইসরাইলি সামরিক বাহিনী।

লেবাননের হাসবাইয়া এলাকা থেকে আলজাজিরার সাংবাদিক ইমরান খান জানান, তার পেছনের ব্রিজ লাইন থেকে ইসরাইলের তেল আবিব ও হাইফাতে রকেটের একটি ব্যারেজ ছোড়া হয়েছে। এই প্রথম হিজবুল্লাহ মাঝারি পাল্লার রকেট ব্যবহার করল। ইরানপন্থী প্রতিরোধ যোদ্ধাদের হামলার পরপরই তেল আবিবে সাইরেন বেজে উঠে এবং ইসরাইলি সামরিক বাহিনী জরুরি অবস্থা ঘোষণা করে।

তিনি আরও জানান, হাইফা ও তেল আবিবের দিকে প্রায় ১২টি মাঝারি পাল্লার রকেট ছোড়া হয়েছে। এত কিছুর পরও যে ইসরাইলে হামলার সক্ষমতা হিজবুল্লাহর রয়েছে, এই হামলার মাধ্যমে তারই জানান দিল গোষ্ঠীটি।


আন্তর্জাতিক ডেস্ক

মন্তব্য করুন