• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত মানবে না ছাত্রদল * জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার * তোফাজ্জল হত্যার দায় স্বীকার করে ৬ ঢাবি শিক্ষার্থীর জবানবন্দি * যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় জামায়াতকে প্রস্তুত থাকতে হবে : বুলবুল * ফ্যাসিবাদের দোসর অনেক সচিব নাশকতার চেষ্টা করছেন: রিজভী * তিন পার্বত্য জেলায় শান্তি ও সম্প্রীতি বজায় রাখার অনুরোধ সেনাবাহিনীর * চেন্নাই টেষ্টে দ্বিতীয় দিনে ১৭ উইকেটের পতন, ব্যাকফুটে বাংলাদেশ * পুলিশের সাবেক ডিসি মশিউর রহমান ৭ দিনের রিমান্ডে * মব জাস্টিস থামাতে ছাত্রদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে: উপদেষ্টা নাহিদ * হিজবুল্লাহর হামলায় ইসরাইলের ‘মেতুলা সামরিক কেন্দ্র’ ধ্বংস

দেড়শোর আগেই অলআউট বাংলাদেশ

news-details

ছবি: সংগৃহীত


চেন্নাই টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ৩৭৬ রানে অলআউট হয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে ভারতের পেসারদের তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত ১৪৯ রানে অলআউট হয়েছে টাইগাররা। ২২৭ রানের লিড পেয়েছে ভারত। বাংলাদেশকে ফলো অন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে ভারত।  

৩৭৬ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সাদমান ইসলামের উইকেট হারায় বাংলাদেশ। ৬ বলে ২ রান করে জসপ্রীত বুমরাহর বলে বোল্ড হন তিনি। এরপর জাকির হাসানকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। 

তবে টাইগার শিবিরে জোড়া আঘাত হানেন আকাশ দ্বীপ। জাকির ২২ বলে ৩ ও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান মুমিনুল হক। ৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৬ রান সংগ্রহ করে মধ্যাহ্ন বিরতিতে গেছে বাংলাদেশ। 

বিরতি থেকে ফিরেই দ্রুতই আরও জোড়া উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। শান্ত ৩০ বলে ২০ ও মুশফিকুর রহিম ১৪ বলে ৮ রান করে ফিরে যান।

এরপর লিটন দাসকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন সাকিব আল হাসান। ৫১ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৯১ রানে ৪২ বলে ২২ রান করে আউট হন লিটন। 

লিটনের বিদায়ের পর পরই সাজঘরের পথ ধরেন সাকিব। ৬৪ বলে ৩২ রান করেন তিনি। চা বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে হাসান মাহমুদের উইকেট হারায় বাংলাদেশ। ২২ বলে ৯ রান করে আউট হন হাসান।

বিরতির পর দ্রুতই আরও জোড়া উইকেট হারিয়ে ৪৭ ওভার ১ বলে ১৪৯ রানে অলআউট হয় বাংলাদেশ। মিরাজ ৫২ বলে ২৭ রানে অপরাজিত থাকেন। ভারতের পক্ষে জসপ্রীত বুমরাহ নিয়েছেন ৪টি উইকেট। 


স্পোর্টস ডেস্ক

মন্তব্য করুন