• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* লেবাননে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডারসহ নিহত ১৪ * ইউনূসকে নিয়ে অযথাই শঙ্কায় নয়াদিল্লি * ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত মানবে না ছাত্রদল * জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার * তোফাজ্জল হত্যার দায় স্বীকার করে ৬ ঢাবি শিক্ষার্থীর জবানবন্দি * যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় জামায়াতকে প্রস্তুত থাকতে হবে : বুলবুল * ফ্যাসিবাদের দোসর অনেক সচিব নাশকতার চেষ্টা করছেন: রিজভী * তিন পার্বত্য জেলায় শান্তি ও সম্প্রীতি বজায় রাখার অনুরোধ সেনাবাহিনীর * চেন্নাই টেষ্টে দ্বিতীয় দিনে ১৭ উইকেটের পতন, ব্যাকফুটে বাংলাদেশ * পুলিশের সাবেক ডিসি মশিউর রহমান ৭ দিনের রিমান্ডে

কাল থেকে প্রতিদিন চলবে মেট্রোরেল, চালু হচ্ছে কাজীপাড়া স্টেশন

news-details

ছবি: সংগৃহীত


আগামীকাল শুক্রবার (২০ সেপ্টেম্বর) থেকে সপ্তাহের সাতদিনই মেট্রোরেল চলাচল করবে। অর্থাৎ এখন থেকে শুক্রবারও মেট্রোরেল চলাচল করবে। তাছাড়া, আগামীকাল মেট্রোরেলের কাজীপাড়া স্টেশনও চালু করা হবে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রউফ এ তথ্য জানান।

আব্দুর রউফ জানান, প্রতি শুক্রবার বিকেল ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত মেট্রোরেল চলবে। সপ্তাহের এই দিন ৬০টি ট্রিপ চলাচল করবে। আর অন্যান্য দিন ১৯৮টি ট্রিপ চলাচল করবে। রাতে মেট্রোরেল চলাচলের সময় বাড়ানোর বিষয়ে সার্ভে করে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরও জানান, মেট্রোরেলের কাজীপাড়া স্টেশনটি চালু করতে ২০ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে। তবে আপাতত মিরপুর-১০ নম্বর স্টেশন বন্ধ থাকবে। দ্রুত সময়ের মধ্যে এই স্টেশনটি চালু করতে কাজ করা হচ্ছে বলেও জানান তিনি।

মেট্রোরেলের আয় প্রসঙ্গে তিনি বলেন, চলতি মাসে মেট্রোরেল থেকে ২০ কোটি ৬৭ লাখ ৩৫১ টাকা আয় হয়েছে। বর্তমানে প্রতিদিন ৩ লাখ যাত্রী চলাচল করছে। মেট্রোরেলের ভ্যাট মওকুফের জন্য জাতীয় রাজস্ব বোর্ডকে চিঠি পাঠানো হয়েছে বলেও জানান তিনি।


এএনবিডি ডেস্ক

মন্তব্য করুন