• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* লেবাননে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডারসহ নিহত ১৪ * ইউনূসকে নিয়ে অযথাই শঙ্কায় নয়াদিল্লি * ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত মানবে না ছাত্রদল * জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার * তোফাজ্জল হত্যার দায় স্বীকার করে ৬ ঢাবি শিক্ষার্থীর জবানবন্দি * যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় জামায়াতকে প্রস্তুত থাকতে হবে : বুলবুল * ফ্যাসিবাদের দোসর অনেক সচিব নাশকতার চেষ্টা করছেন: রিজভী * তিন পার্বত্য জেলায় শান্তি ও সম্প্রীতি বজায় রাখার অনুরোধ সেনাবাহিনীর * চেন্নাই টেষ্টে দ্বিতীয় দিনে ১৭ উইকেটের পতন, ব্যাকফুটে বাংলাদেশ * পুলিশের সাবেক ডিসি মশিউর রহমান ৭ দিনের রিমান্ডে

সারাদেশে ‘হাদিস পাঠ দিবস’ পালিত

news-details

সংগৃহীত ছবি


বাংলাদেশ কুরআন শিক্ষা সোসাইটির উদ্যোগে আজ সারাদেশে ‘হাদিস পাঠ দিবস’ পালিত হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দেশের সব জেলায় পুরুষ ও মহিলারা আলাদা আলাদা গ্রুপে বিভক্ত হয়ে দিনব্যাপী হাদিস পাঠ করেছেন। মানুষকে নিয়মিত হাদিস পাঠে অভ্যস্ত করার উদ্দেশ্যে গত বছর থেকে দিবসটি পালন করে আসছে বাংলাদেশ কুরআন শিক্ষা সোসাইটি।

এদিন আফতাবনগরস্থ কুরআন সেন্টারের হল রুমে ‘হাদিস পাঠ দিবস’-এ হাদিস পাঠের গুরুত্বের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সোসাইটির সহসভাপতি জনাব মাহফুজুর রহমান। 

সভায় স্বাগত বক্তব্যে সোসাইটির জেনারেল সেক্রেটারি মেজর (অব.) আবদুস সালাম সরকার বলেন, হাদিস পাঠের মূল শ্লোগান হলো-‘হাদিস পাঠ দিবস’। এই শ্লোগানের ভিত্তিতে বাংলাদেশে দ্বিতীয়বারের মতো এবারও ‘হাদিস পাঠ দিবস’ পালন করা হচ্ছে। প্রতি বছর ১২ রবিউল আউয়াল এই দিবস পালিত হয়। 

সোসাইটির সম্পাদকমণ্ডলির সহকারী জেনারেল সেক্রেটারি শায়েখ মাওলানা মাহমুদুল হক বলেন, মহান আল্লাহ মানব জাতির হেদায়েতের জন্যে ওহি নাজিল করেছেন এবং সেই ওহি শিক্ষা দানের জন্যে নবী রাসুল পাঠিয়েছেন। একজন মুসলমানকে সঠিক পথ পাওয়ার জন্যে কুরআন এবং নবী (সা.) এর সুন্নাহ পালন করা অত্যাবশ্যক। রাসুল (সা.) দীর্ঘ ২৩ বছর যা করেছেন এবং অনুমোদন দিয়েছেন সকল কর্মই মানুষকে জানানোর জন্যে আহবান জানান। 

সোসাইটির সহসভাপতি মাহফুজুর রহমান বলেন, আমাদের ব্যক্তিগত পাঠাগার তৈরি করা উচিত। আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে প্রতিদিন হাদিস অধ্যায়ন করা উচিত।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অধ্যক্ষ সালাহউদ্দিন বিন নুরী, জনাব আবদুস সাত্তার, মো: নুরুল করিম মনির এবং স্থানীয় অতিথিবৃন্দ। এছাড়াও সারাদেশে হাজার হাজার পুরুষ ও মহিলা অনলাইন জুম আইডির মাধ্যমে অংশগ্রহণ করেন।


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন