• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ইউনূসকে নিয়ে অযথাই শঙ্কায় নয়াদিল্লি * ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত মানবে না ছাত্রদল * জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার * তোফাজ্জল হত্যার দায় স্বীকার করে ৬ ঢাবি শিক্ষার্থীর জবানবন্দি * যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় জামায়াতকে প্রস্তুত থাকতে হবে : বুলবুল * ফ্যাসিবাদের দোসর অনেক সচিব নাশকতার চেষ্টা করছেন: রিজভী * তিন পার্বত্য জেলায় শান্তি ও সম্প্রীতি বজায় রাখার অনুরোধ সেনাবাহিনীর * চেন্নাই টেষ্টে দ্বিতীয় দিনে ১৭ উইকেটের পতন, ব্যাকফুটে বাংলাদেশ * পুলিশের সাবেক ডিসি মশিউর রহমান ৭ দিনের রিমান্ডে * মব জাস্টিস থামাতে ছাত্রদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে: উপদেষ্টা নাহিদ

চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের বিচার আগে হবে : চিফ প্রসিকিউটর

news-details

সংগৃহীত ছবি


চিফ প্রসিকিউটর তাজুল ইসলাম বলেছেন, ছাত্র-জনতার আন্দোলন ঘিরে জুলাই ও আগস্টে সংগঠিত গণহত্যার এমন বিচার করা হবে, যেন বিশ্বের কেউ প্রশ্ন তুলতে না পারে। চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের বিচার আগে করা হবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে সাংবাদিকদের তিনি একথা বলেন। এ সময় তার সাথে ছিলেন প্রসিকিউটর গাজী মোনাওয়ার হুসাইন তামিম, বি এম সুলতান মাহমুদ ও আব্দুল্লাহ আল নোমান।

প্রসিকিউটর জানান, ঢাকায় ঘটে যাওয়া নির্মম হত্যাকাণ্ডের বিচার অগ্রাধিকার ভিত্তিতে করা হবে। বিশেষভাবে রংপুরের সাঈদ হত্যাকাণ্ডের বিচারও গুরুত্ব দিয়ে দেখা হবে। তিনি উল্লেখ করেন, বিচারটি এমনভাবে সম্পন্ন করা হবে যাতে দেশে ও বিদেশে এর বিরুদ্ধে কোনো প্রশ্ন তোলার সুযোগ না থাকে।

তাজুল ইসলাম বলেন, গণবিপ্লবের সময় অনেকেই শহীদ হয়েছেন এবং অনেকের অঙ্গহানি ঘটেছে। তাই জাতির প্রতি তাদের দায়বদ্ধতা রয়েছে। বিচার দ্রুত সম্পন্ন করার জন্য তদন্ত সংস্থা ও প্রসিকিউশনের কাছে প্রয়োজনীয় তথ্য প্রাপ্তি জরুরি। তদন্ত সংস্থাকে অপরাধের সব তথ্য ও উপাত্ত সংগ্রহ করতে হবে।

তিনি আরও বলেন, জনগণ চায় যে বিচার দ্রুত শেষ হোক এবং ত্রুটিহীন হোক, যাতে কোনো সমালোচনা বা প্রশ্ন উঠতে না পারে। বিচার হওয়া সত্ত্বেও গোটা বিশ্ব থেকে কেউ যেন বলতে না পারে যে বিচারটা আগের মতোই একটা অবৈধ প্রক্রিয়ার মধ্য দিয়ে হয়েছে। সেই কারণে এখন সরকারের কাছে অনুরোধ করছি, যেন ট্রাইব্যুনালটা দ্রুত পুনর্গঠন হয়।


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন