news-details

‘রক্ত দিয়ে হলেও বিমানকে লাভজনক করব’

নাম - ছবি : সংগ্রহীত


রক্ত দিয়ে হলেও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে লাভজনক করবেন বলে জানালেন সদ্য দায়িত্ব নেওয়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে প্রথম দিনের মতো নিজ দপ্তরে যোগ দিয়ে মন্ত্রী হওয়া ও দায়িত্ব নেওয়া প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শাহজাহান কামাল। এ সময় নিজের প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি।

নতুন এই মন্ত্রী বলেন, ‘মন্ত্রী হবো জীবনেও ভাবিনি। প্রধানমন্ত্রী আস্থা রেখে মন্ত্রী করেছেন। তাঁর এই আস্থার মর্যাদা রাখব। সময় হাতে আছে নয় মাস। অনেক চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ সামনে রেখেই কাজ করব।’

এ সময় বিমানের প্রসঙ্গে শাহজাহান কামাল বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স একটি লোকসানে থাকা প্রতিষ্ঠান। অনেকে আমাকে বলছেন, আপনি জেনেশুনে আগুনে ঝাঁপ দিলেন। বিমানে অনেক ঝঞ্ঝাল রয়েছে। ধুয়েমুছে পরিষ্কার করব। রক্ত দিয়ে হলেও বিমানকে লাভজনক করব।’

এর আগে গত মঙ্গলবার বঙ্গভবনে পূর্ণ মন্ত্রী হিসেবে শপথ নেন সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল। গতকাল দুপুরে নয়জন মন্ত্রী-প্রতিমন্ত্রীর মধ্যে দপ্তর বণ্টন-পুনর্বণ্টন করা হয়। এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব পান তিনি। অন্যদিকে এত দিন এই মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা রাশেদ খান মেননকে দেওয়া হয় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব।

এ কে এম শাহজাহান কামাল লক্ষ্মীপুর-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য। তিনি সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অন্যতম সদস্য।


স্টাফ রিপোর্টার: