news-details

রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে দ্রুতই কর্মসূচি ঘোষণা : সমন্বয়ক হান্নান

ছবি: সংগৃহীত


রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে শিগগিরই রাজপথের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ।

কোটাবিরোধী আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগে শেখ হাসিনাসহ ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে সোমবার (২১ অক্টোবর) শাহবাগ থানায় মামলা দায়ের শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আব্দুল হান্নান মাসউদ বলেন, ‘শেখ হাসিনার পদত্যাগ বিষয়ে রাষ্ট্রপতি জাতির সাথে প্রতারণা করেছেন। রাষ্ট্রপতি তার পদে থাকার যোগ্যতা হারিয়েছেন, দ্রুত তাকে পদত্যাগ করতে হবে। দ্রুতই রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজপথের কর্মসূচি ঘোষণা করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। কোনোভাবেই আর রাষ্ট্রপতিকে পদে দেখতে চাই না।’

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর গত ১৫ জুলাই হামলার অভিযোগে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে আসামি করে শাহবাগ থানায় মামলা করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মাহিন সরকার।

এ মামলায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সেক্রেটারি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখা সভাপতি ও সেক্রেটারিসহ ৩৮৭ জনের নাম উল্লেখ করে ১ হাজার জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি একটি পত্রিকায় উল্লেখ করা হয়েছে যে রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন বলেছেন তার কাছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগপত্র নেই।

ওই পত্রিকা লিখেছে, এক সাক্ষাৎকারে রাষ্ট্রপতি বলেছেন, ‌‘আমি শুনেছি তিনি (শেখ হাসিনা) পদত্যাগ করেছেন। কিন্তু আমার কাছে কোনো দালিলিক প্রমাণ নেই। বহু চেষ্টা করেও আমি ব্যর্থ হয়েছি। তিনি হয়তো সময় পাননি।’


এনএনবিডি ডেস্ক: